ক্রিকেটকে বিদায় বললেন ডি ভিলিয়ার্স

|

সব ধরনের ক্রিকেটকে বিদায় জানালেন ডি ভিলিয়ার্স। ছবি: সংগৃহীত

সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিলেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স। অনেক দিন ধরেই জাতীয় দলের বাইরে থাকা এই ‘থ্রি সিক্সটি ডিগ্রি’ ক্রিকেটার আজ অবসান ঘটালেন তার ঝলমলে ক্যারিয়ারের। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার ও ফেসবুকে অবসরের ঘোষণা দিয়েছেন এই ৩৭ বছর বয়সী ক্রিকেটার। যার মাধ্যমে সমাপ্তি ঘটলো তার ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারের। প্রোটিয়াদের হয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারের ১১৪টি টেস্ট, ২২৮টি ওয়ানডে এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ডি ভিলিয়ার্স।

অবসরের ঘোষণা জানাতে গিয়ে তিনি লেখেন, দারুণ একটি যাত্রার শেষে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি আমি। ঘরের আঙিনায় ক্রিকেট খেলার সময় থেকে এ পর্যন্ত আমি খেলে গেছি অবিমিশ্র আনন্দ নিয়ে। এখন এই ৩৭ বছর বয়সে আমি সেই তাড়না ও আনন্দ খুঁজে পাচ্ছি না। তাই আমি বাস্তবতাকে মেনে নিচ্ছি। এই সিদ্ধান্তকে আকস্মিক মনে হতে পারে। তবে এটাই সত্যিই যে, ক্রিকেট ছাড়ার সময়টা এসে গেছে।

এবি ডি ভিলিয়ার্স তার অবসর বার্তা শেষ করেন সবার প্রতি তার কৃতজ্ঞতা জানিয়ে। বলেছেন, ক্রিকেট সবসময়ই সদয় ছিল আমার প্রতি। টাইটান, প্রোটিয়া বা আরসিবি, বিশ্বের যে প্রান্তেই খেলি না কেন- ক্রিকেট আমাকে বিস্ময়কর সব সুযোগ ও অভিজ্ঞতা দিয়েছে। আমি কৃতজ্ঞ। খেলার সাথে সম্পৃক্ত সকলকে এবং অনেক ত্যাগ স্বীকার করা আমার পরিবারের প্রতি থাকবে আমার কৃতজ্ঞতা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply