বঙ্গবন্ধু ম্যুরাল নিয়ে বিতর্কিত মন্তব্য করায় তোপের মুখে কাটাখালী পৌর মেয়র

|

ছবি: সংগৃহীত।

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে বিতর্কিত মন্তব্যসহ একটি অডিওক্লিপ ছড়িয়ে পড়ার পর তোপের মুখে পড়েছেন রাজশাহীর কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী। যমুনা নিউজের অনুসন্ধানে নিশ্চিত হয়েছে, গত আগস্ট মাসে একটি বৈঠক থেকে রেকর্ড করা হয় ওই অডিও। সেখানে দলের একজন প্রভাবশালী নেতাকে নিয়ে বিরূপ কথাবার্তাও বলতে শোনা যায় উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক আব্বাসকে। বিষয়টি নিয়ে প্রতিবাদ ও বিক্ষোভ হচ্ছে কাটাখালীসহ রাজশাহীজুড়ে।

কাটাখালীর মেয়র আব্বাস আলীর নিজের দলের নেতাকর্মীরাই আব্বাসের বিরুদ্ধে করছেন বিক্ষোভ। সম্প্রতি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া এক অডিও রেকর্ডে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে নেতিবাচক মন্তব্য করতে শোনা যায় মেয়রকে। তা নিয়েই সরগরম পুরো রাজশাহীর রাজনীতি।

এ বিষয়ে মেয়র আব্বাস নিজের ফেসবুক পেজে অডিও ক্লিপটিকে এডিট করা বলে দাবি করেছেন। তবে যমুনা নিউজের হাতে এসেছে আধাঘণ্টার বেশি সময়ের একটি অডিও, যেখানে বঙ্গবন্ধুর ম্যুরাল ছাড়াও আওয়ামী লীগের এক শীর্ষ নেতাকে নিয়ে কটূক্তি করা হয়েছে।

সম্প্রতি রাজশাহী সিটি করপোরেশনের আয়তন বাড়ানোর পরিকল্পনার বিরুদ্ধেও সেই বৈঠকে কথা বলতে শোনা যায় আব্বাসকে। অডিওর উৎস অনুসন্ধান করে যমুনা নিউজ নিশ্চিত হয়েছে, গত আগস্টে কাটাখালী বাজারে একটি মার্কেট নির্মাণ নিয়ে ব্যবসায়ীদের সাথে বৈঠকে এসব কথা বলেছেন মেয়র আব্বাস। মূল অডিওক্লিপে মেয়র আব্বাসকে নিজের ব্যবসায়িক নেটওয়ার্ক নিয়েও কথা বলতে শোনা যায়।

মেয়র আব্বাসের এই অডিও রেকর্ডে বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে নেতিবাচক মন্তব্য করায় একাধিক বিক্ষোভ হয়েছে রাজশাহী মহানগরীতেও। বিক্ষোভকারীরা মেয়র আব্বাসের শাস্তি ও দল থেকে বহিস্কার দাবি করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply