খালেদা জিয়ার হাঁটুর ব্যথা আর পেটের অসুখ দেশের স্বাস্থ্যব্যবস্থার সূচক নয়: তথ্যমন্ত্রী

|

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

খালেদা জিয়ার হাঁটুর ব্যথা আর পেটের অসুখ দেশের স্বাস্থ্য ব্যবস্থার সূচক নয়। করোনা মহামারি নিয়ন্ত্রণে বহু উন্নত দেশের তুলনায় আমাদের সক্ষমতা এর অন্যতম সূচক। ‘সরকার স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংস করছে’— বিএনপির এমন মন্তব্যের জবাবে এ কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (০৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোড়ের সরকারি বাসভবনে সাংবাদিকরা বিএনপির সাম্প্রতিক মশাল মিছিল নিয়ে প্রশ্ন করলে মন্ত্রী এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশের স্বাস্থ্য ব্যবস্থা যে কতো ভালো করোনার মধ্যে তা প্রমাণিত হয়েছে। অনেক উন্নত দেশ যেভাবে সামাল দিতে পারেনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেক ভালোভাবে সামাল দিতে সক্ষম হয়েছে। আমাদের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও চিকিৎসকরা ভাল কাজ করছে। যা প্রমাণ করে এ দেশের স্বাস্থ্য ব্যবস্থা কেমন।

আরও পড়ুন: জামায়াতের সাথে বেহেশতেও যেতে চাই না: কাদের সিদ্দিকী

তিনি আরও বলেন, আসলে বিএনপি আন্দোলনের নানা ইস্যু খুঁজছে। তারা ভেবেছিলো খালেদা জিয়ার ইস্যুতে তাদের কর্মীদের মাঠে নামাতে পারবে। কিন্তু বাস্তবে তা পারেনি। খালেদা জিয়ার অসুস্থতাকে অতিরঞ্জিত করে যে ইস্যু তৈরির চেষ্টা করেছিলো, সেটিও ঘটেনি। কারণ বেগম জিয়া এখানে ভালো চিকিৎসা পাচ্ছেন। আরও উন্নত চিকিৎসার জন্য যা যা প্রয়োজন তার চিকিৎসকরা যেভাবে চায় সরকার তা করতে বদ্ধপরিকর। কিন্তু বিএনপি খালেদা জিয়ার সুস্থতা চায় না। তারা চায় তিনি হাসপাতালে থাকুক, তাহলে তাদের রাজনীতি করতে সুবিধা হবে।

বিএনপি পরগাছার মতো আচরণ করছে। কখনো ছাত্র আন্দোলন, কখনো গার্মেন্টস শ্রমিকদের ওপর ভর করে দেশে বিশৃঙ্খলার অপচেষ্টা করছে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে গতকাল বৃহস্পতিবার (০২ ডিসেম্বর) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এ সরকার স্বাস্থ্য ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে। সরকারি হাসপাতালগুলোতে গেলে কেউ চিকিৎসা পায় না। অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। আর কথায় কথায় তারা বলে, বাংলাদেশ নাকি উন্নয়নের রোল মডেল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply