মেসি ও বার্সার প্রশংসায় মেতেছেন কাফু

|

ছবি: সংগৃহীত

বার্সেলোনার খেলোয়াড়দের নিয়ে প্রশংসায় মেতেছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার কাফু। তিনি প্রকাশ করেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে নিয়ে নিজের মনের ভাবনা। সেই সাথে নতুন দল সাজানোতে বার্সার ভবিষ্যৎ সুন্দর হতে পারে, এমন আশাবাদ ব্যক্ত করেছেন ২০০২ সালের বিশ্বকাপ জয়ী এই তারকা।

সাতবারের ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসির প্রশংসায় পঞ্চমুখ কিংবদন্তি রাইট ব্যাক কাফু। তিনি বলেছেন, আমি সবসময় ভালো খেলোয়াড়ের ভক্ত। যত বছর যাচ্ছে মেসি নিজেকে ততটাই উন্নত করে যাচ্ছে। ১৫ বছর ধরে অভিজাতদের মধ্যে একজন হয়ে আছে মেসি। সেই সাথে সবার কাছে এবং ব্রাজিলিয়ানদের কাছেও সম্মানিত একজন ফুটবলার সে।

সম্প্রতি আরেক ব্রাজিলিয়ান তারকা দানি আলভেসকে দলে ভিড়িয়েছে কাতালান ক্লাবটি। দানি আলভেস ফিরেছেন তার পুরনো ঠিকানা ন্যু ক্যাম্পে। বার্সেলোনায় গিয়েই জানিয়েছেন, ক্লাবটির প্রতি ভালোবাসা ও শ্রদ্ধা সব সময়ই অন্যরকম তার কাছে। আর ৫১ বছর বয়সী কাফুর মতে ৩৮ বছর বয়স হলেও আলভেস বিশ্বকাপে খেলার যোগ্যতা রাখেন। তিনি বলেছেন, এটা খুব ভালো খবর যে, আলভেস আবারও বার্সেলোনায় ফিরেছে। ৩৮ বছর বয়সেও এত বড় ক্লাবে খেলছে এটা খুব গর্বের বিষয়। তাছাড়া যে অভিজ্ঞতা সে বার্সেলোনা ও জাতীয় দলে ছড়িয়ে দিতে পারবেন, সেটা খুবই প্রয়োজনীয়। আমি ২০০২ সালের বিশ্বকাপে বয়স্ক ফুটবলার হিসেবে খেলেছি। তখন অনুভব করেছি, তরুণ খেলোয়াড়দের জন্য এই অভিজ্ঞতা দারুণ কাজে দেয়।

ফর্মের সাথে যুদ্ধ করতে থাকা বার্সার আরেক ব্রাজিলিয়ান প্লেমেকার ফিলিপ কৌটিনিয়োকে নিয়ে কাফু বলেন, তাকে নিয়ে উচ্চাশা পোষণ করি আমরা। সে দারুণ ফুটবলার। লিভারপুলে খেলে সে পুরো ফুটবল বিশ্বের মনোযোগ আকর্ষণ করেছিল এবং সেটা কোনো কাকতাল নয়। বার্সেলোনার কৌটিনিয়োকে দরকার, যেমনটা দরকার ব্রাজিলেরও।

আরও পড়ুন: রোনালদোর ৮০০ গোল!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply