ইউনিয়ন পরিষদ নির্বাচন: আওয়ামী লীগ ৩০, বিএনপি ১১, স্বতন্ত্র ১১

|

গতকাল দেশের বিভিন্ন স্থানে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফল অনুযায়ী ৩০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। বিএনপি প্রার্থী বিজয়ী হয়েছেন ১১টি ইউনিয়নে। ১১টিতে জিতেছেন স্বতন্ত্র প্রার্থীরা। সংঘর্ষের ঘটনায় একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত থাকায় টাঙাইলের সাগরদীঘি ইউনিয়নের ফল স্থগিত রাখা হয়েছে। গতকাল ৪৭টি ইউনিয়নে সাধারণ নির্বাচন এবং ৮টি ইউপিতে চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

পটুয়াখালীর ২ উপজেলার ৭ট ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬ আওয়ামী লীগ প্রার্থী এবং এক স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন।

ফলাফল অনুযায়ী, কলাপাড়া উপজেলার চম্পাপুরে আওয়ামী লীগের রিন্টু তালুকদার, ধানখালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন তালুকদার, বালিয়াতলী ইউনিয়নে এইচএম হুমায়ুন কবির, ডালবুগঞ্জ ইউনিয়নে আবদুস সালাম শিকদার,  মিঠাগঞ্জ ইউনিয়নে  কাজী হেমায়েত উদ্দিন হিরন, দুমকি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নে  মো. আমিনুল ইসলাম ছালাম, লেবুখালী ইউনিয়নে মো. শাহআলম আকন বিজয়ী হয়েছেন।

টাঙ্গাইলের ৭ ইউনিয়ন পরিষদ ও ১টি পৌরসভার নির্বচনী ফলাফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে একটিতে আওয়ামী লীগ, বিএনপি ৩টি ও স্বতন্ত্রপ্রার্থী ৩টি  ইউনিয়নে বিজয়ী হয়।

 

ফরিদপুরের ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ৬টি, বিএনপি ৩টি ও স্বতন্ত্র প্রার্থী ২ টিতে জয় লাভ করে।

সিলেটের ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ একটিতে, বিএনপিতে ৩ ও স্বতন্ত্র প্রার্থী একটিতে জয় লাভ করে।
গাজীপুর সদর উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে দুটিতে বিএনপি এবং একটিতে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। মির্জাপুর ইউনিয়নে বিএনপি মনোনীত প্রার্থী মো. ফজলুল হক মুসুল্লী, ভাওয়ালগড় ইউনিয়নে আবু বকর ছিদ্দিক, পিরুজালী ইউনিয়নে  আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাইফুল্লাহ সরকার মনজু নির্বাচিত হয়।
চুয়াডাঙ্গায় পাঁচটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারটিতে  আওয়ামী লীগ ও একটিতে স্বতন্ত্রপ্রার্থী নির্বাচিত হয়েছে।

কুমিল্লার ৪টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চারটিতেই জয় লাভ করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী।

এদিকে মাগুড়া, নেত্রকোণা, বরগুনা, নরসিংদী, যশোর, বরিশালে একটি করে ইউনিয়ন পরিষদে নির্বাচন হয় এবং সবগুলোতেই আওয়ামী লীগের প্রার্থী জয় লাভ করে। রাজশাহীতে দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনেও আওয়ামী লীগ প্রার্থী জয় লাভ করে।

খাগড়াছড়ির অনুষ্ঠিত দুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্রপ্রার্থী জয় লাভ করে।









Leave a reply