নান্নু-বাশার কি এখনও বিসিবির নির্বাচক?

|

নান্নু ও বাশারের মেয়াদ বাড়ছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।

আংশিকভাবে এখন নির্বাচকশূন্য অবস্থায় আছে বিসিবি। কারণ, মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশারের নির্বাচক প্যানেলের মেয়াদের শেষদিন ছিল ৩১ ডিসেম্বর, ২০২১। কাগজে-কলমে তাই এখন আর বিসিবির প্রধান নির্বাচকের পদে নেই মিনহাজুল আবেদীন নান্নু। ঠিক তেমনিভাবে, নির্বাচক হিসেবে হাবিবুল বাশারেরও মেয়াদ শেষ হয়ে গেছে গতকালই। তারা দুজন থাকছেন নাকি থাকছেন না, সেটি নিশ্চিত হওয়া না গেলেও বিসিবির কাজ নিয়ে ধোঁয়াশা যে সহসাই কাটছে না, সেটিই যেন নিশ্চিত হওয়া গেল এমন অসামঞ্জস্যপূর্ণ ঘটনায়।

এর আগে, বিসিবির নির্বাচকদের মেয়াদ শেষ হওয়ার পরেও তারা কাজ করে যেতেন। কারণ, মেয়াদ শেষ হওয়ার আগেই অন্তত মৌখিকভাবে তাদের জানিয়ে দেয়া হতো যে, তাদের মেয়াদ বাড়ানো হচ্ছে। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বর্তমানে দেশের বাইরে থাকায় নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশারের মেয়াদ বাড়ানো হচ্ছে কিনা তা নিয়ে রয়েছে সংশয়। নির্বাচক প্যানেলের মেয়াদ বাড়ানো নিয়ে এখনো কিছুই জানানো হয়নি তাদের। কোনো পদে কাজ করার ক্ষেত্রে সাধারণত যতক্ষণ নতুন কাউকে নিয়োগ দেয়া হচ্ছে না, ততক্ষণ তারাই কাজ করে থাকেন। সেটাও তাদের মৌখিকভাবে হলেও জানানো হয়। কিন্তু নান্নু বা বাশার কাউকেই বিসিবি থেকে এমন কিছু বলা হয়নি। সেক্ষেত্রে বছরের শুরুতে দুঃসংবাদ শুনতে হতে পারে এই দুই সাবেক ক্রিকেটারকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ভরাডুবি থেকে বাংলাদেশ ক্রিকেটে যে ধোঁয়াশা চলছে, নির্বাচক প্যানেল নিয়ে বিসিবির এমন অসামঞ্জস্যতা তাতে আরেক নতুন মাত্রা যোগ করলো। বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখনও যে অনেক কিছুই গুছিয়ে উঠতে পারেনি, তারই প্রমাণ রাখলো এই ঘটনা। নান্নু-বাশার এখনও নির্বাচক আছেন নাকি নেই, সেটি পরিষ্কার করবে কিনা বিসিবি, বা কবে জানানো হবে, তার উত্তর খুঁজতে গেলেও পাওয়া যাবে চলমান ধোঁয়াশার নতুন পর্ব।

আরও পড়ুন: এটা হতাশাজনক, মুমিনুলের বলে আউট হয়ে ডেভন কনওয়ে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply