লন্ডনে স্বাস্থ্যকর্মী সংকট, সেবা দিবে সেনা সদস্যরা

|

ছবি: সংগৃহীত

যুক্তরাজ্যের লন্ডনের হাসপাতালগুলিতে কর্মীসংখ্যায় সংকোচন দেখা দিয়েছে। বহু স্বাস্থ্যকর্মীই করোনা আক্রান্ত। এই পরিস্থিতিতে হাসপাতালগুলিতে সেনা মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির প্রশাসন। খবর সংবাদ সংস্থা এএফপি’র।

প্রতিবেদন সূত্রে জানা যায়, অস্থায়ীভাবে ২০০ সেনাকর্মীকে বিভিন্ন হাসপাতালে নিয়োগ করা হয়েছে। তারা সেখানকার কর্মীদের সঙ্গে হাত মিলিয়ে পরিষেবা বজায় রাখবেন।

যুক্তরাজ্যের প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেস এ বিষয়ে জানিয়েছেন, আমাদের সেনাবাহিনীর মহিলা ও পুরুষ কর্মীরা করোনার বিরুদ্ধে জাতীয় স্বাস্থ্য পরিষেবা চলমান রাখতে হাতে হাত মিলিয়ে কাজ করবেন।

এ সময় তিনি সবাইকে স্মরণ করিয়ে দিয়ে বলেন, গত ২ বছরে এভাবেই সেনাকর্মীদের এগিয়ে আসতে দেখা গিয়েছে। তারা অ্যাম্বুলেন্স চালানো থেকে শুরু করে টিকাদান কিংবা হাসপাতালে রোগীর দেখাশোনার মতো নানা কাজই করেছেন এই সময়ে। এবছর আবারও দেশের করোনা পরিস্থিতি উদ্বেগজনক হওয়ায় তারা এগিয়ে এসেছেন। যে ২০০ জনকে মোতায়েন করা হচ্ছে তাদের মধ্যে ৪০ জন সেনাবাহিনীর চিকিৎসা বিভাগে রয়েছেন। বাকিরা সাধারণ পরিষেবার সঙ্গে যুক্ত।

প্রসঙ্গত, মঙ্গলবার যুক্তরাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ২ লক্ষ ১৮ হাজার ৭২৪ জন। যা এখন পর্যন্ত সবচেয়ে বেশি। স্বাভাবিক ভাবেই উদ্বেগ বাড়ছে দেশটিতে। যদিও হাসপাতালগুলোতে ভেন্টিলেটর ও অন্যান্য সরঞ্জামের অভাব নেই। কিন্তু করোনার দাপটে খোদ স্বাস্থ্যকর্মীরাই অসুস্থ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply