এই তরুণরা অন্য ধাতুতে গড়া: ডোমিঙ্গো

|

নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের টেস্ট জয়। ফলাফলের আগে যে ভাবনা ভাবেননি কট্টর টাইগার সমর্থকও। মাউন্ট মঙ্গানুই বিজয় শেষে টাইগাররা এখন ক্রাইস্টচার্চে। আগামীকাল বাংলাদেশ সময় ভোর ৪টায় মুখোমুখি হবে দুই দল। তারুণ্য নির্ভর টাইগার দলে এবার নতুন স্বপ্ন। চাই সিরিজ জয়ের হাসি। সে মন্ত্রে নাকি উজ্জীবিত পুরো দল। এমন দাবিই করেছেন বাংলাদেশের হেড কোচ রাসেল ডোমিঙ্গো।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে ডোমিঙ্গো বলেন, এই তরুণরা অন্য ধাতুতে গড়া। তারা লম্বা ক্যারিয়ার গড়তে চায়। প্রথম টেস্ট জিতে তৃপ্ত নয় ক্রিকেটাররা। বরং সিরিজ জেতার জন্য উদগ্রীব তারা। তবে এই জয়ের তাৎপর্য অনেক। পরবর্তী প্রজন্ম তার সুফল ভোগ করবে।

মঙ্গানুইয়ে টেস্ট জয়ের নায়ক পেসার এবাদত হোসেন। সফল ছিলেন তাসকিন-শরিফুলরাও। এবার ক্রাইস্টচার্চের পেস স্বর্গেও সাফল্য পেতে চায় দল। ঘাসের উইকেটের ফায়দা নিতে টসের দিকে তাকিয়ে কোচ।

ডোমিঙ্গো বলেন, এই উইকেটে পেসাররা অনেক বেশি সুবিধা পায়। তাই টস অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। সবশেষ ১০ ম্যাচে মাত্র একটি ম্যাচে জিতেছে আগে ব্যাট করা দল। টস জিতলে আগে বোলিং করবো আমরা। কারণ আমাদের তিন পেসার অনেক উঁচু মানের। তারা আত্মবিশ্বাসী। শুরুতে বল করতে পারলে তাদের ঘায়েল করতে পারবো।

আরও পড়ুন: দ্বিতীয় ইনিংসেও খাজার সেঞ্চুরি, বিপদে ইংল্যান্ড

নিউজিল্যান্ড দলের অধিনায়ক টম ল্যাথাম জানিয়েছেন, প্রথম টেস্ট হারের স্মৃতি ভুলে সিরিজে সমতায় ফিরতে চায় নিউজিল্যান্ড। যেখানে বিশ্বসেরা পেস অ্যাটাকে ক্রাইস্টচার্চের সবুজ উইকেটের সুবিধা নিতে মুখিয়ে কিউইরা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply