লাইনে দাঁড়িয়েই হাজার হাজার টাকা কামাচ্ছেন তরুণ!

|

ছবি: সংগৃহীত

বাজারে-দোকানে জিনিস কিনতে এখন অনেক জায়গাতেই লাইনে দাঁড়াতে হয়। ইলেক্ট্রিক বিল, সিনেমা-থিয়েটার-খেলার মাঠেও টিকিট কিনতে বড় লাইন পড়ে। এছাড়া কোভিডের যুগে গোটা বিশ্বে শপিংমলেও লম্বা লাইন দাঁড়াতে হচ্ছে।

কোভিডের কারণেও হুড়োহুড়ি নয়, বরং লাইনে দাঁড়িয়ে থেকে কাজ সারার বাধ্যবাধকতা রয়েছে অনেক স্থানে। কারও কারও কাছে এভাবে লাইনে দাঁড়িয়ে থাকাটা খুবই বিরক্তিকর। কিন্তু অন্য কোনো উপায়ও না থাকায় বাধ্য হয়েই সবার লাইনে দাঁড়িয়ে থেকে কাজ শেষ করতে হচ্ছে। কিন্তু ধরুন, কেউ যদি আপনার হয়ে লাইনে দাঁড়িয়ে টিকিটটা কেটে দেয় কিংবা অন্য কাজ করে দেয় টাকার বিনিময়ে তাহলে বিষয়টা কেমন হবে?

নিউজ১৮’র প্রতিবেদনে জানা যায়, শুনতে অবিশ্বাস্য লাগলেও ইংল্যান্ডের নাগরিক যুবক ফ্রেডি বেকিটের পেশাই কিন্তু লাইনে দাঁড়িয়ে থাকা। এই কাজে প্রতি দিন ঘণ্টা হিসেবে ২০ পাউন্ড করে দিনে গড়ে ১৬০ পাউন্ড আয় করেন। বাংলাদেশি টাকায় যার মূল্য দাঁড়ায় ১৮ হাজার টাকা।

আরও পড়ুন:

কোনো দোকান থেকে কিছু কিনতে, টিকিট কাটতে ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকেন তিনি। বিনিময়ে ভালো পারিশ্রমিকও পান ।

অনলাইন যুগ আসার পর লাইনে দাঁড়ানোর ব্যাপারটা খানিক কমেছে। তারপরও অনেকে অনলাইনে কাজ করতে পছন্দ করেন না। হাতের কাজ হাতে হাতে করাটাই তাদের পছন্দের। কিন্তু সমস্যা হলো, একদল এতই ব্যস্ত যে অনলাইনের জটিলতা পছন্দ না হলেও লাইনে দাঁড়ানোর মতো সময়ও নেই তাদের কাছে। এরাই মূলত ফ্রেডির কাস্টমার।

যাদের বয়স হয়েছে, সন্তান বা আত্মীয়স্বজন নেই বা তাদের সাথে যোগ নেই, তবে অর্থবান। তাদের হয়েই মিউজিয়ামের টিকিট কাউন্টারে, থিয়েটার কী সিনেমা হলে, ট্রেনের-বিমানের টিকিট কাটার জন্য লাইনে দাঁড়িয়ে পড়েন ফ্রেডি। তবে মাঝে মাঝে অর্থবান তরুণদের হয়েও লাইনে দাঁড়ান তিনি।

৩১ বছর বয়সী ফ্রেডি জানান, দীর্ঘ সময় ধরে লাইনে অপেক্ষা করা তার জন্য কোনো সমস্যাই নয়। তবে তীব্র গরম বা ঠান্ডা পড়লে ধৈর্য রাখতে হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply