দরজা বন্ধ করে ধূমপান করতেন দম্পতি, ফল হলো মারাত্মক

|

ছবি: সংগৃহীত

ধূমপান স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর একথা ডাক্তাররা বার বারই বলে থাকেন। আবার সিগারেট নির্মাতারা নিজেরাই এই বিষয়ে সিগারেটের বাক্সে সতর্কতা ছাপিয়ে দেন। সিগারেট সেবনে শরীরের অন্দরে কী ক্ষতি হয় তা নিয়ে তো এত দিনে অনেক আলোচনাই হয়েছে। কিন্তু খুব কম মানুষই জানেন যে সিগারেট খাওয়ার সময় আমাদের আশপাশের জিনিসগুলিতেও কী সাংঘাতিক প্রভাব ফেলে।

নিউজ১৮’র প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক মহিলা তার বন্ধুদের সাথে এই রকমই এক ভিডিও শেয়ার করে দেখিয়েছেন যে তার বাড়ির ভেতরে সিগারেট খাওয়ার ফলে কী মারাত্মক ক্ষতি হয়েছে।

ক্যান্ডিস লেহ ক্লার্ক নামের ওই মহিলা তার টিকটক অ্যাকাউন্টে সিগারেট খাওয়ার কারণে তার বাড়ি ধ্বংস হয়ে যাওয়ার ছবি শেয়ার করেছেন। মহিলাটি তার বাবা-মায়ের বাড়ির দেয়ালের অবস্থা তার বন্ধুদের সামনে তুলে ধরেছিলেন। আসলে, ক্যান্ডিসের বাবা-মা সারাদিন ঘরের দরজা বন্ধ করে প্রতিদিন প্রায় দুই প্যাকেট করে সিগারেট খেতেন। সিগারেটের ধোঁয়া তাদের শরীরের যেমন ক্ষতি করত তেমনই ওই ধোঁয়ায় তাদের ঘরের দেয়ালও কালো হয়ে গিয়েছে।

আরও পড়ুন: স্বামীর ধর্ষণের দৃশ্য ভিডিও করছিলেন স্ত্রী; ব্ল্যাকমেইল করে হাতিয়ে নিয়েছে কোটি টাকা

এই ভিডিওটি বানানোর পরই ওই মহিলা তার বাবা-মায়ের ঘরের দেয়াল থেকে কালো আস্তরণটি তুলে ফেলে সুন্দর করে আগের মতো রঙ করে দেন। ধোঁয়ার কারণে ওই ঘরের দেয়াল জুড়ে এক ধূমায়িত কালো স্তর জমে ছিল।

বেশ কিছু দিন পর ওই মহিলা তার বাবা-মায়ের বাড়িতে গিয়ে দেখেন, তাদের বাড়ির দেয়াল কালো হয়ে গিয়েছে। প্রথমে এর কারণ বুঝতে পারেননি। পরে জানতে পারেন নিয়মিত ঘরের দরজা বন্ধ করে ধূমপান করতেন ওই দম্পতি। তখন ক্যান্ডিস বুঝতে পারলেন যে তার বাবা-মায়ের সিগারেটের নেশা দেয়ালগুলোকে এমন অবস্থায় ফেলেছে।

ঘর পরিষ্কার করার সময় ক্যান্ডিস একটি ভিডিও তৈরি করেন এবং সোশ্যাল মিডিয়ায় তার বন্ধুদেরকে অনুরোধ করেছিলেন যে তারা কখনই বাড়ির ভিতরে যেন সিগারেট না খান। এর ফল মারাত্মক হতে পারে বলে সতর্কও করে দেন ক্লার্ক। অনেক মানুষই ওই পোস্টে নানান মন্তব্য করে নিজেদের মতামত দিয়েছেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply