‘যত অভিযোগ এসেছে, যেখানে যার অবহেলা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব’

|

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলন নিয়ে যত অভিযোগ এসেছে সে বিষয়ে ও বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট ব্যাপারে যেখানে যার অবহেলা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলন পরিস্থিতি নিয়ে রাজধানীর হেয়ার রোডে সরকারি বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের সাথে দীর্ঘ সময় আলোচনা করা হয়েছে। ড. মুহম্মদ জাফর ইকবাল, ইয়াসমিন হকের সাথেও কথা বলা হয়েছে। একদফা আন্দোলনের ব্যাপারে খতিয়ে দেখা হবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষার্থীরা যে সমস্যাগুলো নিয়ে এতদিন আন্দোলন করছেন সে সমস্যাগুলো আমাদের দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়েরও সমস্যা। আবাসনের সমস্যা, খাওয়া-দাওয়ার সমস্যা, হল, গণরুম- এসব আমাদের দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়েরই বাস্তবতা। এই আন্দোলনের কারণে সব কিছু খতিয়ে দেখার সুযোগ হয়েছে। একটি বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো খুঁজে বের করা গেলে বাকি বিশ্ববিদ্যালয়ের জন্যও কাজ করা যাবে।

ডা. দীপু মনি আরও বলেন, এ কয়েকদিন অনেক ঘটনা ঘটে গেছে। আন্দোলনকারীরা শারীরিক, মানসিকভাবে একদমই পর্যুদস্ত হয়ে আছেন। তারা যদি এখন বা কয়েকদিন সময় নিয়ে আমাদের সাথে বসতে চান, আমি প্রস্তুত আছি। প্রয়োজনে সিলেট যাবো আমি। শিক্ষার্থীরা যেমনটা চায়, তেমনটাই হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply