গাড়ির থেকে ব্যাটারির দাম বেশি!

|

ছবি: সংগৃহীত

ব্রিটেনের লেস্টারের বাসিন্দা রঞ্জিৎ সিং। মার্সিডিজের গুণমুগ্ধ ভক্ত তিনি। তাই আট বছর আগে ২৭ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩১ লাখ ২৯ হাজার টাকা) দিয়ে মার্সিডিজের হাইব্রিড গাড়ি কিনেছিলেন। সে সময় তাকে জানিয়ে দেয়া হয়েছিল গাড়ির ব্যাটারির মেয়াদ আট বছর। তার পর সেটি বদলাতে হবে।

এক্সপ্রেস ডট কম’র প্রতিবেদনে বলা হয়, সেই ব্যাটারিই এখন রঞ্জিতের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে আট বছর পর। ব্যাটারি বদলাতে গিয়ে তার দাম শুনে প্রায় ভিরমি খাওয়ার অবস্থা রঞ্জিতের। তাকে বলা হয় ব্যাটারির দাম ১৫ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১৭ লাখ ৩৮ হাজার টাকা)! এর পরই রঞ্জিৎ তার গাড়ির বর্তমান বাজারদরের খোঁজ নেন। দেখা যায়, সেই গাড়ির দাম সাড়ে ১৪ লাখ ৩৭ হাজার টাকা। এ তো গাড়ির থেকে ব্যাটারির দাম বেশি!

ব্যাটারির দাম প্রায় সাড়ে ১৭ লাখ টাকা। তার উপর গাড়ির মেকানিক প্রতি ঘণ্টায় চার্জ নেবেন ২০০ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ২৩ হাজার টাকার বেশি)। এর পরই রঞ্জিৎ হাইব্রিড গাড়ির একজন বিশেষজ্ঞের কাছে ছুটে যান পরামর্শ নেয়ার জন্য।

আরও পড়ুন: জুয়ায় টাকা খুইয়ে দুই মাসের সন্তানকে বিক্রি করলেন বাবা!

কিন্তু সেখানে গিয়েও হতাশ হতে হয় তাকে। ওই বিশেষজ্ঞ জানান, এই গাড়ির সস্তায় সারনোর কোনও উপায় নেই। হয় ব্যাটারি পাল্টাতে হবে, না হয় গাড়িটি বিক্রি করে দিতে হবে। আবার শখ করে কেনা মার্সিডিজকেও হাতছাড়া করতে চাইছেন না রঞ্জিৎ।

ফলে গাড়ির ব্যাটারি পাল্টাবেন, নাকি বিক্রি করে দেবেন তা নিয়ে উভয় সঙ্কটে পড়েছেন তিনি। রঞ্জিতের মেয়ে রামনিক কউর একটি গাড়ি সংস্থায় কাজ করেন। তিনি বলেন, বাবা খুবই হতাশ। গাড়িটি নিয়ে কী করবেন বুঝে উঠতে পারছেন না। তিনি অবসরপ্রাপ্ত। ফলে এই বিপুল টাকাও তার কাছে নেই। ফলে খাজনার থেকে বাজনা বেশি-মার্সিডিজ কিনে এখন এমন দশাই হয়েছে রঞ্জিতের কাছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply