‘মুম্বাইয়ের যানজটে বাড়ছে বিবাহ বিচ্ছেদ’

|

মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসের স্ত্রী অমৃতা। ছব: সংগৃহীত

ভারতের মুম্বাইয়ে অন্তত ৩ শতাংশ বিবাহ বিচ্ছেদের কারণ যানজট, মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীসের স্ত্রী অমৃতা এমনই দাবি করেছেন। খবর আনন্দবাজার পত্রিকা।

অমৃতা দাবি করেন, দেশের বাণিজ্যিক রাজধানীতে অন্তত ৩ শতাংশ বিবাহ বিচ্ছেদের কারণ যানজট।

অমৃতার বলেন, একজন সাধারণ নাগরিক হিসাবে আমি এ কথা বলছি। বাইরে বেরোলেই রাস্তায় গর্ত, যানজটসহ বেশ কিছু সমস্যা দেখতে পাই। যানজটের কারণে মুম্বাইয়ের নাগরিকরা তাদের পরিবারকে সময় দিতে পারে না এবং এই কারণে ৩ শতাংশ বিবাহ বিচ্ছেদ হয়।

শিবসেনা-এমসিপি-কংগ্রেস জোট সরকারের আমলে মুম্বাই তথা মহারাষ্ট্রের রাস্তাঘাটের বেহাল দশা হয়েছে বলে ইঙ্গিত করেই এমন মন্তব্য করেছিলেন মহারাষ্ট্রের বিরোধী দলীয়নেতা দেবেন্দ্রর স্ত্রী অমৃতা। যদিও তার এমন মন্তব্যের পিছনে রাজনীতি নেই বলে দাবি করে অমৃতা বলেন, ভুলে যান আমি প্রাক্তন মুখ্যমন্ত্রীর স্ত্রী। একজন সাধারণ নারী হিসেবে এটাই আমার অভিজ্ঞতা।

অমৃতার ওই মন্তব্যের ভিডিও প্রকাশ হওয়ার পর শুরু হয় রাজনৈতিক বিতর্ক। শিবসেনার রাজ্যসভা সংসদ সদস্য প্রিয়াঙ্কা চতুর্বেদী অমৃতার নাম উল্লেখ না করে টুইটারে লেখেন, দিনের সেরা কুযুক্তিতে পুরস্কার সেই নারী পাবেন যিনি বলেন, ৩ শতাংশ মুম্বাইবাসী রাস্তায় যানজটের কারণে বিবাহ বিচ্ছেদ করছেন! বিচ্ছেদে মনোনিবেশ না করে বরং একটু ছুটি নেন। বেঙ্গালুরুবাসী এমন খবর পড়বে না। এই মন্তব্য আপনাদের দাম্পত্যের পক্ষে মারাত্মক হতে পারে।

আরও পড়ুন- অস্ট্রেলীয় দূতাবাসে নারীদের টয়লেটে গোপন ক্যামেরা! গ্রেফতার ১
এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply