জুনিয়র বচ্চনের জন্মদিন আজ

|

অভিষেক বচ্চন। যার বলিউড ক্যারিয়ারে রয়েছে অসংখ্য জনপ্রিয় সব সিনেমা। তিনি জনপ্রিয় অভিনেতার পাশাপাশি একজন প্লেব্যাক গায়কও। আজ বলিউড সুপারস্টার জুনিয়র বচ্চনের জন্মদিন।

বলিউডে একজন স্টারকিডের আগমন মানেই আকাশ সমান প্রত্যাশার চাপ। আর সেই বাবা ও মা যদি হন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন তাহলে তো কথাই নেই। হ্যাঁ বলছি, অভিষেক বচ্চনের কথা। ১৯৭৬ সালের আজকের দিনে মুম্বাইয়ে বচ্চন পরিবারে জন্মগ্রহণ করেন অভিষেক।

ছোটবেলায় ডিসলেক্সিয়া রোগে আক্রান্ত ছিলেন অভিষেক। এ রোগের কারণে তিনি সব ভুলে যেতেন। কিছু মনে রাখতে পারতেন না। এমনকি ‘তারে জামিন পার’ সিনেমাতেও উঠে আসে তার গল্প।

বলিউডে পা রাখার আগে এলআইসি এজেন্ট হিসেবে কাজ করেছিলেন অভিষেক। মার্কিনি র‍্যাপার নেলির সঙ্গে র‍্যাপে অংশ নিয়েছেন তিনি। আফ্রিকার মানুষদের কষ্টসাধ্য জীবন যাপনের কথা মাথায় রেখে গানটি আফ্রিকাবাসীকে উৎসর্গ করেছিলেন অভিষেক।

২০০০ সালের রিফিউজি সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হয় জুনিয়র বচ্চনের। তবে বলিউডে কাজ করা খুব একটা সহজ ছিল না অভিষেকের জন্য। ক্যারিয়ারে খুব ভালো সময় যেমন এসেছে তেমনি এসেছে খুব খারাপ সময়ও। তাই তো ২০০৩ সালে ‘যুব’ সিনেমার জন্য সেরা সাপোর্টিং রোলে ফিল্মফেয়ার পুরস্কার জিতলেও কেন্দ্রীয় চরিত্রে প্রথম বড় রকমের সাফল্য পান ধুম সিনেমায়।

এরপর একে একে ‘বান্টি অর বাবলি’, ‘সরকার’, ‘ব্লাফমাস্টার’ সিনেমা দিয়ে বক্স অফিসে সাফল্য লাভ করেন অভিষেক। ‘ব্লাফমাস্টার’ সিনেমাতে প্লেব্যাকও করেছিলেন তিনি। তবে ২০০৬ সালে মুক্তি পাওয়া মনি রত্নমের ‘গুরু’ ছিল অভিষেকের ক্যারিয়ারের অন্যতম সফল সিনেমা।

এরপর অভিনয় করেছেন ‘সরকার রাজ’, ‘দোস্তানা’ ‘দিল্লি সিক্স’, ‘পা’, ‘খেলে হাম জি জান সে’, ‘বোল বচ্চন’, ‘ধুম থ্রি’র মত ব্যবসাসফল সিনেমায়। এছাড়াও তিনি ‘ব্রিথ’ ওয়েব সিরিযে দুর্দান্ত অভিনয় করে জায়গা করে নিয়েছেন দর্শক হৃদয়ে। তাকে সর্বশেষ দেখা যায় ‘লুডু’ সিনেমাতে।

তিনি বিয়ে করেছেন সাবেক বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া রাইকে। আর তাদের পরিবারে রয়েছে আরাধিয়া নামের একটি কন্যাসন্তান। তবে মজার ব্যাপার হলো, তিনি ঐশ্বরিয়াকে প্রপোজ করেছিলেন ‘গুরু’ সিনেমার ব্যবহৃত আংটি দিয়ে। এদিকে, নিজের জন্মদিনেও বদলায়নি অভিনেতার ‘লাইট-ক্যামেরা-অ্যাকশন’-এর চিরাচরিত রুটিন। আপাতত তিনি ‘বব বিশ্বাস’-এর শ্যুটিংয়ে ব্যস্ত আছেন কলকাতায়।

অন্যদিকে, অভিষেকের বিশেষ দিনে তাকে শুভেচ্ছা জানিয়েছেন তার বাবা অমিতাভ বচ্চন। ইনস্টাগ্রামে দুটি ছবির পোস্ট করে লিখেছেন, ‘একটা সময় আমি ওকে হাত ধরে পথ দেখিয়েছিলাম, আর এখন ও আমাকে হাত ধরে পথ দেখায়।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply