ইউক্রেনীয়রা ‘সাহসী সিংহ’: ট্রুডো

|

ছবি: সংগৃহীত।

ইউক্রেনীয়দের সিংহের সাথে তুলনা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। টরোন্টোয় এক গীর্জায় প্রবাসী ইউক্রেনের নাগরিকদের সাথে সাক্ষাৎ করেন তিনি। এসময় দেশটির মানুষের সাথে সংহতি প্রকাশ করেন ট্রুডো।

ট্রুডো বলেন, ইউক্রেনের মানুষকে নিয়ে ভুল ধারণা করেছেন পুতিন। তাদের সামর্থ্যকে ছোট করে দেখেছেন তিনি। ইউক্রেনের দুর্ভাগ্য যে, আগ্রাসনের জন্য মস্কো এই দেশকে বেছে নিয়েছে। তবে বিশ্বের সৌভাগ্য যে, ইউক্রেনীয়রা সাহসী সিংহের মতো রাশিয়ার বিরুদ্ধে দাঁড়িয়েছে। খবর এমএসএনের।

চলমান রুশ-ইউক্রেন সংঘাতে ইউক্রেনের পক্ষে শক্ত অবস্থান নিচ্ছে কানাডা। জি-৭ ভুক্ত দেশগুলোর মধ্যে প্রথম দেশ হিসেবে রাশিয়া থেকে তেল আমদানি বন্ধ করেছে জাস্টিন ট্রুডো সরকার। গত ১ মার্চ এই সিদ্ধান্ত নেয় দেশটি।

সে সময় ট্রুডো বলেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দাম্ভিকতা এবং রাশিয়ার অর্থচালিকার বড় একটি অংশ আসে তেলের রাজস্ব থেকে। তাই ইউক্রেনে আগ্রাসনের বিরুদ্ধে পদক্ষেপ হিসেবে সর্বপ্রথম এই খাতকে বেছে নেয়া হয়েছে। প্রতিবেদন বিবিসির।

এর আগের দিন ইউক্রেনে রুশ আগ্রাসনের প্রতিবাদ হিসেবে নিজেদের সুপার শপ থেকে রাশিয়ার উৎপাদনকারী ভোদকা ও অন্যান্য অ্যালকোহল জাতীয় পানীয় সরিয়ে ফেলছে কানাডা। খবর ন্যাশনাল পোস্টের।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply