রাওয়ালপিন্ডিতে ব্যাটারদের প্রতাপ, পাকিস্তানের পর অজিদের আধিপত্য

|

ছবি: সংগৃহীত

রাওয়ালপিন্ডিতে চলছে ব্যাটারদের প্রতাপ। পাকিস্তানের পর অজি টপ অর্ডারদের দারুণ ব্যাটিংয়ে পাকিস্তানের বড় লিড নেয়ার আশা কিছুটা যেন ফিকে হয়েছে। তৃতীয় দিনের তৃতীয় সেশনের খেলা চলছে এখন। শেষ খবর পর্যন্ত প্রথম ইনিংসে ব্যাট করা অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ২৭১ রান।

রাওয়ালপিন্ডিতে আগের দিনের বিনা উইকেটে ৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। দুই অজি ওপেনারের জন্য হুমকি হইয়ে উঠতে পারেননি স্বাগতিক বোলাররা। শাহিন আফ্রিদি, নাসিম শাহদের অনায়াসে ব্যাট করে ক্যারিয়ারের ১৫তম অর্ধশতক তুলে নেন উসমান খাজা। অর্ধশতকের দেখা পেয়েছেন আরেক ওপেনার ডেভিড ওয়ার্নারও। সাজিদ খানের বলে বোল্ড হওয়ার আগে ৬৮ রান করেন ওয়ার্নার, আর এতেই ভাঙে অজিদের ১৫৬ রানের উদ্বোধনী জুটি। তবে অন্যপ্রান্তে সেঞ্চুরির দিকেই এগোচ্ছিলেন উসমান খাজা। শতক থেকে মাত্র ৩ রান দূরে থাকতে নওমান আলীর বলে সাজঘরে ফেরেন এই বাঁহাতি ওপেনার। এরপর এই দুই ব্যাটারের মতোই ইতিবাচক খেলে ৬৯ রানে অপরাজিত আছেন মারনাস লাবুশেন। তার সাথে যোগ দিয়েছেন স্টিভেন স্মিথ। পাকিস্তানের মতো অতি মন্থর ব্যাটিংয়ের দিকে যায়নি অস্ট্রেলিয়া। তাই ২৭১ রান এসেছে ৭৩ ওভারে।

এর আগে, ৪ উইকেটে ৪৭৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে ১৫৭ রানে আউট হন ইমাম উল হক। আর আজহার আলীর ১৯তম সেঞ্চুরিটি থামে ১৮৫ রানে। লায়ন-কামিন্স ও লাবুশেন নেন একটি করে উইকেট।

আরও পড়ুন: ওয়ার্নের ঘরের মেঝে এবং তোয়ালেতে রক্তের দাগ ছিল: থাইল্যান্ড পুলিশ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply