নরসিংদীতে বাস ও প্রাইভেটকার মুখোমুখি সংঘর্ষে ভয়াবহ অগ্নিকাণ্ড, আহত ২০

|

ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতায় ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসে

স্টাফ রিপোটার,নরসিংদী:

নরসিংদী সদর উপজেলার সাহেপ্রতাপের ঢাকা-সিলেট মহাসড়কে যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে সৃষ্ট ভয়াবহ অগ্নীকাণ্ডে অন্তত ২০ জন আহত হয়েছেন।

রোববার (৬ মার্চ) সন্ধ্যা সোয়া ৬ টার দিকে সাহেপ্রতাপ এলাকার আঞ্চলিক সমবায় ইনস্টিটিউটের সামনে এ দুর্ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনায় আহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে আহতদের মধ্যে পাঁচজনকে গুরুতর অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

হাইওয়ে পুলিশ ও স্থানীয়রা জানান, সন্ধ্যা সোয়া ৬ টার দিকে মহাসড়কের সাহেপ্রতাপ এলাকায় ঢাকাগামী একটি প্রাইভেট কার অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গেলে বিপরীত দিক থেকে আসা ব্রাহ্মণবাড়িয়াগামী কাজী পরিবহনের একটি বাসের সাথে কারটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারের সামনের অংশ বাসের সামনের অংশে ঢুকে দুমড়েমুচড়ে যায় এবং বাসে আগুন ধরে যায়। মুহূর্তেই আগুন পুরো বাসে ছড়িয়ে পড়ে। পরে উপস্থিত স্থানীয় লোকজন বাসের জানালার কাঁচ ভেঙে দিলে বাসের যাত্রীরা বেরিয়ে আসেন। এ সময় প্রাইভেট কারের দুজন আরোহীসহ অন্তত ২০ জন আহত হন।

খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ১৫ মিনিট চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। স্থানীয় লোকজন ও পুলিশ আহতদের উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে পাঠায়। হাসপাতালটির জরুরি বিভাগে তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। এ সময় জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক গুরুতর বিবেচনায় আহতদের মধ্যে ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করেন।

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বাসটি সঠিক পথেই ছিল তবে প্রাইভেট কারটি ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটিতে ধাক্কা দেয়। এ সময় থেমে যাওয়া বাসটির পেছন থেকে আরেকটি লরি ধাক্কা দিলে বাসটি কারের ওপরে উঠে যায়। এর পরপরই বাসটিতে আগুন লেগে যায়।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক নুরুল ইসলাম জানান, আমাদের তিনটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ১৫ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে এনেছে। আমরা পৌঁছানোর আগেই স্থানীয়রা আহতদের হাসপাতালে পাঠান।

জানতে চাইলে ইটাখোলা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ নূর হায়দার তালুকদার জানান, ফায়ার সার্ভিসের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। আহতের সংখ্যা অন্তত ২০ জনের মত হবে। তাদের নাম-পরিচয় উদ্ধারের চেষ্টা চলছে।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply