রাজধানীতে স্বস্তির বৃষ্টি

|

টানা ক’দিনের ভ্যাপসা গরমের পর রাজধানীতে এলো স্বস্তির বৃষ্টি। রোববার রাত ৯টার দিকে ঢাকার প্রায় সব এলাকায় দমকা হাওয়াসহ বৃষ্টিপাত হয়েছে। এর আগে, রোববার দুপুরে ঢাকার কিছু কিছু এলাকায় ঝড়ো হাওয়া বইলেও বৃষ্টি আর আসেনি। শ্যামলীসহ উত্তরাংশের বেশ কিছু এলাকায় সন্ধ্যা সাতটা নাগাদ তুমুল বৃষ্টি শুরু হয়। ওই সময় কোথাও কোথাও ঝড়ো হাওয়া বইছিল, আবার কোথাও ধূলিঝড়। যদিও এসময় ঢাকার বেশিরভাগ এলাকা ছিল শুষ্ক। রাতে প্রায় সব স্থানেই বৃষ্টি হয়েছে। ফলে তাপমাত্রা বেশ কিছুটা কমে এসেছে।

এর আগে, আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুই-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ সৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে সিলেটে সবোর্চ্চ বৃষ্টি হয়েছে (১১ মিলিমিটার)। এছাড়া, শ্রীমঙ্গল, সীতাকুণ্ড ৬, কুমিল্লা, কুতুবদিয়া ও বরিশালে সামান্য বৃষ্টিপাত হয়েছে। হয়েছে।

রোববার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে- ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া, ঢাকায় ৩৪,  ময়মনসিংহে ৩০ দশমিক ৫, চট্টগ্রামে ৩২, সিলেটে ৩২ দশমিক ২, রংপুরে ৩২ দশমিক ২, খুলনায় ৩৪  এবং বরিশালে আজ ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply