আর্সেনাল-ম্যানইউ ও বায়ার্ন-ডর্টমুন্ডের বিগ ম্যাচ আজ

|

ছবি: সংগৃহীত

ইউরোপিয়ান ফুটবলে আজ আছে দুটো বিগ ম্যাচ। ইংলিশ প্রিমিয়ার লিগে বিকেল সাড়ে ৫টায় জায়ান্ট আর্সেনালের আতিথ্য নেবে ম্যানচেস্টার ইউনাইটেড। অন্যদিকে, রাত সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে বুন্দেসলিগার সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচ; যেখানে লড়বে দুই টেবিল টপার বায়ার্ন মিউনিখ-বরুশিয়া ডর্টমুন্ড। ইপিএলে রাত ৮টায় ওয়াটফোর্ডের সাথে লড়বে ম্যানচেস্টার সিটি।

ইপিএলের শিরোপা রেস থেকে ছিটকে গেছে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড। লিগ টেবিলের ৫ ও ৬ নম্বর এই দুই দলের এখন প্রধান লক্ষ্য টপ ফোরে থেকে চ্যাম্পিয়ন্স লিগ নিশ্চিত করা। মাঝে খারাপ সময় পার করলেও সেরা ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছে মিকেল আর্টেটার আর্সেনাল। গেল ম্যাচে চেলসিকে উড়িয়ে দেয়া গানাররা এবার ম্যানইউকে বধ করে লক্ষ্য অর্জনের আরও কাছে যেতে চায়। রেড ডেভিলদের আতিথ্য দেবার ম্যাচে পুরনো চোটে থমাস পার্টে আর কাইরান টিয়েরনিকে মিস করছে স্বাগতিকরা। তবে দলের বাকি সবাই শতভাগ ফিট।

অন্যদিকে পগবা, লুক শ, ফ্রেড, কাভানি’সহ বেশ কিছু ফুটবলারকে চোটের কারণে পাচ্ছে না ম্যানইউ। তবে ইউনাইটেড ভক্তদের জন্য সবচেয়ে বড় স্বস্তির খবর, সন্তান হারানোর শোক কাটিয়ে এই ম্যাচে ফিরছেন রোনালদো। সেই সাথে লম্বা ইনজুরি কাটিয়ে অনুশীলন শুরু করেছেন রাফায়েল ভারান। গানারদের বিপক্ষে অতীতের ভালো রেকর্ড আর সবশেষ দেখায় ৩-২ গোলে জয়ের সুখস্মৃতি কাজে লাগিয়ে লিভারপুলের বিপক্ষে বড় হারের ক্ষত কাটিয়ে উঠতে চায় রেড ডেভিল ভক্তরা।

ছবি: সংগৃহীত

জার্মান লিগে শিরোপার অনেক কাছে বায়ার্ন মিউনিখ। ৩০ ম্যাচে ৭২ পয়েন্ট দেয়া দলটির দুই নম্বরে থাকা ডর্টমুন্ডের চেয়ে লিড ৯ পয়েন্টের। ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় অনুষ্ঠিত ম্যাচে পূর্ণশক্তির দল নিয়ে ডর্টমুন্ড বধের পরিকল্পনা করতে পারছেন কোচ নাগেসলম্যান।

তবে ইনজুরিতে জর্জরিত বরুশিয়া ডর্টমুন্ড। মাহমুদ দাহুদ, থমাস মুনিয়ার, মার্সেল স্মেলজার, অ্যালেক্স উইটসেল, থোর্গান হ্যাজার্ডসহ স্কোয়াডের ৯ ফুটবলার রয়েছে ইনজুরিতে। বায়ার্ন বধের স্বপ্নটা এই মুহূর্তে অনেকটাই ধূসর। তবে ফিট আর্লিং হ্যালান্ড সেরা ছন্দে থাকলে একাই বদলে দিতে পারেন চিত্রনাট্য।

এ দিকে, ফ্রেঞ্চ লিগে রাতে মাঠে নামবে জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেই। তবে লেঁসের বিপক্ষে রাত ১টায় শুরু হতে যাওয়া ম্যাচে চোটের কারণে মূল একাদশের এই তিন ফুটবলার লিওনেল মেসি, মার্কো ভিরাত্তি ও কিমপেম্বেকে পাচ্ছে না পিএসজি। তবে শতভাগ ফিট আছেন এমবাপ্পে ও নেইমার।

আরও পড়ুন: সর্বোচ্চ দর্শক উপস্থিতির রেকর্ড গড়লো বার্সেলোনা নারী দল

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply