পুতিনের ‘ইস্টার উপহার’এ ৩ মাসের শিশুসহ নিহত ৫

|

ছবি: সংগৃহীত

খ্রিস্ট ধর্মাবলম্বীদের উৎসব ইস্টার সানডের দিনে রুশ ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন ৫ জন বেসামরিক ইউক্রেনীয়, যার মাঝে আছে ৩ মাসের এক শিশু। এই ঘটনাকে ইস্টার উপলক্ষে ইউক্রেনের প্রতি পুতিনের উপহার হিসেবে অভিহিত করেছে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইল।

ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়, ইউক্রেনের শহর ওডেসায় শনিবার (২৩ এপ্রিল) ৬টি ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালায় রুশ বাহিনী। এতে তিন মাসের এক শিশুসহ অন্তত পাঁচজনের মৃত্যু হয়েছে। ভিডিও ফুটেজে দেখা যায়, ওডেসার অ্যাপার্টমেন্ট বিল্ডিংগুলোয় ক্ষেপণাস্ত্র আঘাত হানার পরপরই আকাশে ছড়িয়ে পড়ছে কালো ধোঁয়া। ইউক্রেনের প্রেসিডেন্ট ভবনের মুখপাত্র আন্দ্রেই ইয়ারমাক জানিয়েছেন, ইস্টার সানডের বিকেলে চালানো রুশ ক্ষেপণাস্ত্র হামলায় আহত হয়েছে অন্তত ১৮ জন বেসামরিক নাগরিক। সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্দ্রেই ইয়ারমাক লিখেছেন, কোনোকিছুই পবিত্র নয় এখন। তবে শয়তানকে অবশ্যই শাস্তি পেতে হবে।

ইউক্রেনের শহর মারিওপোল দখল করেছে রাশিয়া, মস্কোর এই দাবি জানানো এবং আজভস্টাল প্ল্যান্টের দখল নেয়ার জন্য রুশ বাহিনীর পুনরায় অভিযান শুরুর পরদিনই ওডেসায় চালানো হয় এই আক্রমণ। তবে মস্কো এই হামলার ব্যাপারে কোনো মন্তব্য করেনি। তবে ক্রেমলিন জানিয়েছে, মারিওপোল দখল করার জন্য আজভস্টাল জয় করার দরকার নেই রুশ বাহিনীর।

আরও পড়ুন: মারিওপোলের আজভস্টাল প্ল্যান্টের দখল কেন গুরুত্বপূর্ণ?

এম ই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply