যেভাবে যুদ্ধ জিততে পারে ইউক্রেন, জানালো পেন্টাগন

|

লয়েড অস্টিন। ছবি: সংগৃহীত

পেন্টাগন প্রধান লয়েড অস্টিন বলেছেন, কোনো যুদ্ধে জয় লাভ করতে হলে প্রথমে যুদ্ধে অংশগ্রহণকারীদের বিশ্বাস করতে হবে যে তারা জিততে পারবে। এভাবেই তাদের আত্মবিশ্বাস তাদের জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যেতে পারে। রোববার (২৪ এপ্রিল) মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। খবর এনডিটিভির।

কিয়েভ সফর শেষে পেন্টাগন প্রধান বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র চায় রাশিয়া দুর্বল হোক, যেন রাশিয়া আর ইউক্রেনকে আক্রমণ করতে না পারে। এ ছাড়া সঠিক যুদ্ধ সরঞ্জামাদির মাধ্যমে যুদ্ধে জয় সম্ভব বলেও জানান তিনি।

গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরু হওয়ার পর এটিই ছিল প্রথম যুক্তরাষ্ট্রের সাথে ইউক্রেন প্রেসিডেন্ট ভোলদিমের জেলেনস্কির উচ্চ পর্যায়ের কোনো বৈঠক। অস্টিন আরও বলেন, আমরা বিশ্বাস করি আমরা জিতবো এবং যদি তারা (ইউক্রেন) বিশ্বাস করে যে তারা জিতবে তবে সঠিক যুদ্ধ সরঞ্জামাদি ও সঠিক সহায়তা পেলে তারা জিতবে।

এছাড়া, মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক শেষে পেন্টাগন প্রধান জানান, চলতি সপ্তাহ থেকেই পালাক্রমে সকল কূটনীতিকরা ইউক্রেনে ফিরে যাওয়া শুরু করবে এবং ইউক্রেনের জন্য আরও ৭০০ মিলিয়ন মার্কিন ডলার সামরিক সহায়তারও ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply