ইউক্রেন ইস্যুতে শিগগিরই তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে যাচ্ছে: রুশ পররাষ্ট্রমন্ত্রী

|

ইউক্রেন ইস্যুতে শিগগিরই তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে যাচ্ছে। সোমবার (২৫ এপ্রিল) এ হুঁশিয়ারি দিলেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ।

রাশিয়ার ফার্স্ট চ্যানেলকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে দেশটির পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইউক্রেনে বিপুল সংখ্যক অস্ত্র সরবরাহের মাধ্যমে আসলে ছায়াযুদ্ধ করছে ন্যাটো। সার্বভৌমত্বের ওপর আঘাত এলে রাশিয়া পরমাণু অস্ত্র ব্যবহারে বাধ্য হবে বলেও হুমকি দেন তিনি। এসময় তিনি অভিযোগ করেন, সমঝোতা আলোচনার নামে ইউক্রেনবাসীকে ধোঁকা দিচ্ছেন ভোলদেমির জেলেনস্কি। প্রেসিডেন্টের বক্তব্যগুলো বিশ্লেষণ করলেই বেরিয়ে আসবে অসামঞ্জস্য।

রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইউক্রেনের অবস্থান নির্ধারণ করে ওয়াশিংটন, লন্ডন আর পশ্চিমা দেশগুলো। তাহলে জেলেনস্কি প্রশাসনের সাথে সমঝোতার প্রয়োজন কী? সরাসরি মার্কিন নেতারাই করুক মিটমাট। এরই মধ্যে, বিপুল অস্ত্র পাঠিয়ে ছায়াযুদ্ধ করছে ন্যাটো, তথা যুক্তরাষ্ট্র। এর ফলে, রাশিয়ার ওপর বিন্দুমাত্র আঁচড় এলেও পরমাণু অস্ত্র ব্যবহারে পিছপা হবো না আমরা।

তবে পশ্চিমা এবং মিত্রদেশগুলোকে ভয় দেখানোর জন্য মস্কো এই নতুন কৌশল নিয়েছে বলে মন্তব্য করেছেন ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply