বরিশালে ভুল চিকিৎসায় প্রসূতি মৃত্যুর অভিযোগ

|

বরিশাল ব্যুরো:

বরিশালে একটি প্রাইভেট ক্লিনিকে বাচ্চা প্রসবের সময় ভুল চিকিৎসায় রুবি (৩৫) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ করেছে স্বজনরা। এ নিয়ে স্বজনরা ক্লিনিকে কিছু সময় হট্টগোল করলেও পরে লাশ নিয়ে বাড়ি ফিরে যায়।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় নগরীর সিএন্ডবি রোডে সেন্ট্রাল হসপিটালে এ ঘটনা ঘটে। মৃত রুবি বরিশাল সিটি করপোরেশনের ২৮ নং ওয়ার্ড কাশিপুর দিয়া পাড়ার রাকিব সিকদারের স্ত্রী।

রোগীর স্বজনরা জানান, গতকাল সকাল ৯টার দিকে অসুস্থতা বোধ করলে রুবিকে বরিশাল নগরীর চৌমাথা এলাকার সেন্ট্রাল হসপিটালে ভর্তি করা হয়। ভর্তি করার কিছু সময় পর কর্তব্যরত ডাক্তার জানায়, জরুরি ভিত্তিতে রুবিকে সিজার করতে হবে, তা না হলে সমস্যা হবে। কিন্তু তখনও রুবি সুস্থ ছিল। অপারেশন থিয়েটারে নেয়ার পর সে বাচ্চা প্রসব করে এবং শিশুটিকে স্বজনদের কাছে হস্তান্তর করে ক্লিনিক কর্তৃপক্ষ। কিছুক্ষণ পরে প্রসূতিকে তার নির্ধারিত কক্ষে আনা হলেও তখনো তার জ্ঞান ছিল না। পরবর্তীতে বিকেল নাগাদ কিছু সময়ের জন্য জ্ঞান ফিরলেও আবার অসুস্থ হয়ে পড়ে। তখন ডাক্তার ও নার্স এসে একটি ইনজেকশন দেয়ার কিছুক্ষণ পরেই সে মারা যায়। স্বজনদের দাবি ওই ইনজেকশন দেয়ার কারণেই প্রসূতির মৃত্যু হয়েছে।

এ ঘটনার পরই ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে স্বজনরা প্রসূতির লাশ নিয়ে বাড়ি চলে যায়। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ক্ষতিগ্রস্তরা অভিযোগ করলে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে। এ ব্যাপারে সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ কোনো কথা বলতে রাজি হননি।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply