রোহিতকে টেস্ট অধিনায়ক করাটা আবেগপ্রবণ সিদ্ধান্ত: যুবরাজ

|

ছবি: সংগৃহীত

রোহিত শর্মাকে ভারতের টেস্ট দলের অধিনায়ক করার সিদ্ধান্তের সমালোচনা করেছেন সাবেক তারকা অলরাউন্ডার যুবরাজ সিং। সেই সাথে বিসিসিআইর সিদ্ধান্তকে আবেগপ্রবণ বলে অভিহিত করেন তিনি। অধিনায়কত্বের বাড়তি চাপ রোহিতের পারফরমেন্সে ফেলতে পারে নেতিবাচক প্রভাব। তাই ভারতীয় ‘হিটম্যান’কে নিজ খেলায় পূর্ণ মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন যুবরাজ।

যুবরাজ সিং ও রোহিত শর্মার বন্ধুত্ব বেশ পুরনো। জাতীয় দলে তারা দীর্ঘ সময় খেলেছেন একসাথে। আইপিএলে রোহিতের নেতৃত্বে যুবরাজ খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। অধিনায়কত্বের ধরন, গেম প্ল্যান সবকিছুই কাছ থেকে দেখেছেন যুবরাজ সিং। ছোট ফরম্যাটের ক্রিকেটে তার অধিনায়কত্ব উপভোগ করার কথাও বলেছেন ২০১১ বিশ্বকাপের সেরা খেলোয়াড় যুবরাজ।

তবে রোহিতকে ভারতের টেস্ট দলের অধিনায়ক করার সিদ্ধান্তের সমালোচনা করেছেন যুবরাজ। ফিট থাকা সাপেক্ষে নেতৃত্ব দেয়ার বিসিসিআইর এমন সিদ্ধান্তে বিস্ময় প্রকাশ করেন তিনি। পাশাপাশি এই সিদ্ধান্তকে আবেগী সিদ্ধান্ত বলে জানান তিনি। যুবরাজ বলেন, আমি মনে করি তাকে টেস্ট দলের অধিনায়ক করাটা আবেগপ্রবণ এক সিদ্ধান্ত। ফিট থাকার সাপেক্ষে কাউকে টেস্ট দলের অধিনায়ক বানাতে পারেন না আপনি। ৫ দিন দলকে নেতৃত্ব দেয়া সহজ কোনো বিষয় নয়। রোহিত অনেক বেশি ইনজুরিতে পড়ে। এই মুহূর্তে তাকে টেস্ট অধিনায়ক করা উচিত হয়নি।

টেস্ট ক্রিকেটে রোহিত ওপেন করছেন দু’বছর ধরে। এতে বেশ সাফল্য পাচ্ছেন তিনি। তবে টেস্ট দলের নেতৃত্ব তার খেলায় বাড়তি চাপ তৈরি করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন যুবরাজ। তাই ৪০ বছর বয়সী এই সাবেক অলরাউন্ডার নিজের খেলার প্রতি মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন রোহিতকে।

আরও পড়ুন: ডাবল সেঞ্চুরি করায় সতীর্থ পুজারাকে জড়িয়ে ধরে উদযাপন রিজওয়ানের (ভিডিও)

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply