যাত্রী সেজে মাইক্রোবাস ছিনতাইকালে চালক হত্যা, ৪ জনের মৃত্যুদণ্ড

|

কামাল হোসাইন, নেত্রকোণা

নেত্রকোণায় মাইক্রোবাসের চালককে হত্যার দায়ে মঙ্গলবার দুপুরে ৪ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা’র আদালত। একই সাথে প্রত্যেককে ২০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়েছে। মামলার অপর আসামি সাবিনা ইয়াসমিনকে খালাস প্রদান করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা আসামিরা হচ্ছেন, মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কুমারখালি গ্রামের হাছেন আলী (২৭), নেত্রকোণার কলমাকান্দা উপজেলার বেস্তপুর গ্রামের মুন্না (২৫), মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার খাসমহল বালুচর গ্রামের আব্দুল মালেক ও গাজিপুর জেলার শ্রীপুর উপজেলার বেড়াইদের চালা গ্রামের সেলিম সরকার (২২)।
জেলা ও দায়রা জজ আদালতের পিপি এডভোকেট সাইফুল আলম প্রদীপ জানান, ২০১৩ সালের ১৬ জানুয়ারি নেত্রকোনা সদর উপজেলার বিচিপাড়া গ্রামের মাইক্রোবাস চালক সোলেমানকে যাত্রী সেজে আসামিরা নিয়ে যায়। পরে তাকে হত্যা করে মাইক্রোবাসটি ছিনতাই করে। ঘটনার পর গাজিপুর জেলা হোতাপাড়া এলাকা থেকে সোলেমানের লাশ উদ্ধার করে পুলিশ।

পরবর্তীতে একই বছর ১৮ জানুয়ারী নিহতের ভাগিনা নুরুল আমীন বাদী হয়ে ৫ জনকে আসামি করে নেত্রকোণা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলাটির তদন্ত শেষে ২০১৪ সালের ২৬ মার্চ চার্জশীট দাখিল করলে ২২ জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আজ আদালত আসামিদের অনুপস্থিতিতে এ রায় প্রদান করেন।









Leave a reply