খালি গ্যাস সিলিন্ডার নিয়ে রাস্তায় শ্রীলঙ্কানরা

|

ছবি: সংগৃহীত।

শ্রীলঙ্কায় কারফিউ প্রত্যাহারের পর আবারও রাস্তায় নেমেছে বিক্ষোভকারীরা। তাদের দাবি, গ্যাস সংকটে রান্না পর্যন্ত করতে পারছেন না তারা। তাই প্রতিবাদে খালি সিলিন্ডার নিয়ে নেমে প্রেসিডেন্টের পদত্যাগের দাবি তাদের। তবে নতুন করে সহিংস পরিস্থিতি তৈরি না হলেও থমথমে অবস্থা বিজার করছে রাজধানী কলম্বোসহ বিভিন্ন শহরে, সড়কে চলছে নিরাপত্তা বাহিনীর কড়া পাহারা। খবর ডেইলি সান এর।

চরম অর্থনৈতিক সংকটের কারণে গোটা শ্রীলঙ্কা এখন ধ্বংসের পথে। পরিবার নিয়ে কোনোমতে খেয়ে পড়ে বেঁচে থাকাটাও দায় পড়েছে তাদের। শ্রীলঙ্কার একজন নাগরিক বলেন, একমাত্র সৃষ্টিকর্তাই জানেন আমাদের ভাগ্যে কি আছে। জানি না কি খাবো, কিভাবে বাঁচবো। পুলিশ বলেন, রাজনীতিবিদ বলেন, কেউ আর আমাদের জন্য সুখবর দিতে পারছে না। সবাই খারাপ আছি আমরা। রান্নার জন্য গ্যাসও নাই।

অনেকে বলছেন, নতুন যে প্রধানমন্ত্রী এসেছেন তার সাথে বিদায়ী প্রধানমন্ত্রীর কোনো পার্থক্য নেই। অর্থনৈতিক সংকট দূর করতে সবার আগে প্রেসিডেন্ট এবং তার প্রশাসনের পদত্যাগ চান তারা। আরও একজন শ্রীলঙ্কান জানান, রনিল বিক্রমসিংহের কর্মকাণ্ড সম্পর্কে পরিষ্কার ধারণা আছে আমাদের। বলতে গেলে তিনিও রাজা পাকসে পরিবারেরই একজন সদস্য। তাই কোনোভাবেই তাকে বিশ্বাস করার সুযোগ নেই আমাদের কাছে। সে যদি জনগণের কল্যাণ চায় তাহলে দ্রুত প্রেসিডেন্টসহ অন্য দুর্নীতিবাজদের গ্রেফতার করুক।

কারফিউ প্রত্যাহার হলেও, থমথমে অবস্থা বিরাজ করছে গোটা দেশে। কেউ যেন লুটপাট বা সহিংস পরিস্থিতি তৈরি করতে না পারে এ জন্য।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply