উখিয়ায় রোহিঙ্গা মাঝি হত্যার মাস্টারমাইন্ডসহ গ্রেফতার ২

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া ক্যাম্পে রোহিঙ্গা মাঝি (নেতা) আজিম উদ্দিন হত্যাকাণ্ডের এজাহারনামীয় আরও দুই আসামিকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ নিয়ে এই হত্যা মামলায় এখন পর্যন্ত ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন জানান, সোমবার (১৩ জুন) রাত সাড়ে ৯টার দিকে উখিয়ার ক্যাম্প-১৯ হতে অভিযান চালিয়ে ব্লক-ডি/৫ এর মৌলভী জকরিয়ার ছেলে মৌলভী আনাসকে (৪০) গ্রেফতার করা হয়। তিনি ঘটনার মাস্টারমাইন্ড বলে জানান তিনি। গ্রেফতার আনাস ওই মামলার ১৪নং আসামি।

অপরদিকে, ১৪ এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, মঙ্গলবার (১৪ জুন) রাত ২টার দিকে ২০ নং ক্যাম্পের ২২/এম ব্লকের মৃত মো. হাসানের ছেলে হেড মাঝি নুর মোহাম্মদকে গ্রেফতার করা হয়। তিনি এই হত্যা মামলার ১৫ নং আসামি। ধৃত আসামিকে উখিয়া থানায় হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন এপিবিএন কর্মকর্তারা।

উল্লেখ্য, ৯ জুন বৃহস্পতিবার রাতে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর ব্লক-বি এর সাব-ব্লক-এম/৯ এ ব্লক মাঝিরা রাতের বেলায় ভলান্টিয়ারদের ডিউটি বণ্টনের সময় দুষ্কৃতকারীরা অতর্কিতভাবে দেশীয় ধারালো অস্ত্রসহ হামলা চালায়। হামলায় রোহিঙ্গা মাঝি আজিমউদ্দিন, সাব মাঝি সৈয়দ করিম এবং রহিমুল্লাহ গুরুতর আহত হয়। আহতদের তাৎক্ষণিক পার্শ্ববর্তী এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে সেখানে আজিমউদ্দিন মারা যান। ঘটনার পরপরই সন্ত্রাসীরা ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের দিকে পালিয়ে যায়। ঘটনার পরদিন নিহতের স্ত্রী সনজিদা বাদী হয়ে ১৫ জনকে নামীয় ও ১৫/২০ জনকে অজ্ঞাত আসামি করে উখিয়া থানায় মামলা দায়ের করেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply