পরিস্থিতির সামান্য উন্নতি সিলেটে, পানি সরে গেছে ওসমানী হাসপাতাল থেকেও

|

সিলেটের বন্যা পরিস্থিতি।

বানের পানিতে ভাসছে সিলেট ও সুনামগঞ্জ। সিলেটে পাওয়ার গ্রিডেও পানি জমে যাওয়ায় বিচ্ছিন্ন করা হয়েছিল বিদ্যুৎ সংযোগ। জেলার এম এ জি ওসমানী হাসপাতালের নিচতলাও নিমজ্জিত হয়েছিল বানের পানিতে। তবে সিলেটের পরিস্থিতি সামান্য উন্নতি হয়েছে। হাসপাতালটির নিচ থেকেও নেমে গেছে পানি। তবে একই অবস্থা বিরাজ করছে প্রত্যন্ত অঞ্চলগুলোতে।

শনিবার (১৮ জুন) সিলেটে রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছে।। এ দিন ২৮২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদফতর। একদিকে বানের জল, অন্যদিকে ভারী বর্ষণে জেলার বিভিন্ন স্থানে পানির উচ্চতা বেড়ে যায়। ঘরবাড়ি এমনকি হাসপাতালেও ঢুকে পড়ে পানি। বিভিন্ন সড়ক নিমজ্জিত হয় থৈথৈ পানিতে।

তবে আজ রোববার (১৯ জুন) সিলেটের বন্যা পরিস্থিতির সামান্য উন্নতি হয়েছে। বিভিন্ন সড়ক থেকে পানি কিছুটা নেমে গেছে। নিচতলা থেকে পানি সরে যাওয়ায় বিদ্যুৎ সংযোগ পুনঃস্থাপিত হয়েছে এম এ জি ওসমানী হাসপাতালে। ফলে কিছুটা স্বস্তির নিঃশ্বাস নিতে পারছেন চিকিৎসক ও রোগীর স্বজনরা। তবে আজও ভারী বৃষ্টিপাত হলে পরিস্থিতি আরও খারাপের দিকে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এদিকে, সিলেটে পানির গতি প্রত্যন্ত অঞ্চলে এখনও অনেক বেশি। সেখানে বিভিন্ন রাস্তাঘাট ডুবে আছে পানিতে। অনেকেই নিকটস্থ আশ্রয়কেন্দ্রে ঠাঁয় নিয়েছেন। কিন্তু শান্তি নেই সেখানেও। বিভিন্ন আশ্রয়কেন্দ্রে উঠে গেছে পানি। তাই প্রতিটি মুহূর্ত তাদের কাটছে আতঙ্কে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply