হজ করতে সস্ত্রীক মক্কা যাবেন রশিদ, ভারত সিরিজ থেকে ছুটি দিলো ইসিবি

|

ছবি: সংগৃহীত

হজ পালনের উদ্দেশে সৌদি আরব যাচ্ছেন ইংল্যান্ডের লেগ স্পিনার আদিল রশিদ। ফলে ভারতের বিপক্ষে আসন্ন সাদা বলের সিরিজে ও ইয়র্কশায়ারের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টের শেষ দিকের ম্যাচগুলো খেলতে পারবেন না তিনি। এরই মধ্যে তার ছুটি মঞ্জুর করেছে ইসিবি ও ইয়র্কশায়ার কর্তৃপক্ষ।

শনিবার (২৫ জুন) সৌদি আরবের উদ্দেশে বিমান ধরার কথা রয়েছে রশিদের। জুলাইয়ের মাঝামাঝি সময়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের আগেই তিনি ফিরে আসবেন বলে আশা করা যাচ্ছে।

ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে রশিদ বলেছেন, আমি এবং আমার মিসেস হজের উদ্দেশে যাচ্ছি। সেখানে সপ্তাহ দুয়েক থাকবো আমরা। এ ব্যাপারে ইসিবি ও ইয়র্কশায়ার কর্তৃপক্ষের সাথে কথা বলেছি। তারা বিষয়টি বুঝতে পেরেছে এবং আমাকে উৎসাহিত করেছে। তারা জানিয়েছে, আপনি হজ করতে যান এবং যখন আপনার সুবিধা হয় ফিরে আসুন।

এ সময় রশিদ তার এবং তার মুসলিম সতীর্থ মঈন আলী ও সাকিব মাহমুদের জন্য ‘সহায়ক’ পরিবেশ সৃষ্টির জন্য ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক ইয়ন মরগ্যানের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বলেন, ড্রেসিংরুমের প্রত্যেকেই আমাদের বিশ্বাসকে সম্মান করে এবং তারা আমার ও মঈনের সম্পর্কে একটি ভালো ধারণা পেয়েছে।

আরও পড়ুন: ফুটবলে ভারতকে নিষিদ্ধ করবে ফিফা!

রশিদের অনুপস্থিতিতে ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে খেলার সুযোগ পেতে পারেন ম্যাট পারকিনসন। এই মাসের শুরুতেই নিউজিল্যান্ডের বিপক্ষে জ্যাক লিচের বদলে যার অভিষেক ঘটেছিল।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply