২০১৮ সালের সুখস্মৃতি ফেরানোর লক্ষ্য নিয়ে দেশ ছাড়লো বাংলাদেশের টি-টোয়েন্টি দল

|

সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে আজ শুক্রবার (২৪ জুন) সকালে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঢাকা ছেড়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের ৫ ক্রিকেটার। শেষ মুহূর্তে দলের সাথে যুক্ত হওয়ায় তাসকিন আহমেদ যাবেন সন্ধ্যা সাড়ে ৭টায়। টেস্ট ক্রিকেটে বাংলাদেশ দল সেরা ছন্দে না থাকলেও ২০১৮ সালের মতোই আবারো টি টোয়েন্টি সিরিজ জয়ের লক্ষ্য নির্ধারণ করেছেন রিয়াদ।

ইনজুরির কারণে শেষ মুহূর্তে বাদ পড়ায় দলের সফরসঙ্গী হতে পারেননি পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। কিন্তু তারপরও দল নিয়ে খুশি টাইগার অধিনায়ক বলে গেলেন সিরিজ জয়ের লক্ষ্যের কথা। সেই সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপকে ঘিরে প্রস্তুতির বিষয়টিও মনে করিয়ে দিলেন রিয়াদ।

রিয়াদ বলেন, বাংলাদেশের টার্গেট সিরিজ জয়। ইনশাআল্লাহ আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করবো। এই মুহূর্ত আমাদের দলের ভারসাম্য খুব ভালো। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সব ম্যাচগুলোই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।

২০১৮ সালের সবশেষ ‌ওয়েস্ট ইন্ডিজ সফরেও টেস্ট হার দিয়ে বাজেভাবে শুরু করেছিলো বাংলাদেশ। কিন্তু নিজেদের প্রিয় সাদা বলের দুই ফরম্যাট ওয়ানডে আর টি-টোয়েন্টির সিরিজ জিতে দেশে ফিরেছিলো টাইগাররা। সেই সফল্যের পুনরাবৃত্তি এবারও করতে চায় দল। অতীতের সেই অভিজ্ঞতা আর সাম্প্রতিক সময়ে রঙিন পোশাকের উজ্জ্বল পারফরম্যান্সে আত্মবিশ্বাসী অধিনায়ক। তবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ যে টি-টোয়েন্টি স্পেশালিস্ট তাও মনে করিয়ে দিলেন মাহমুদউল্লাহ।

বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি ও ওয়ানডের জন্য খুব ভালো দল। তবে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে। তাদের কন্ডিশনে খেলা হওয়ায় আমাদের জন্য চ্যালেঞ্জ থাকবে। কিন্তু আমরা শেষবার ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছি। এবারও একই লক্ষ্য থাকবে।

এই সফরে লম্বা সময় পর টি-টোয়েন্টি স্কোয়াডে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। তাইতো শেখ মেহেদীকে একাদশে জায়গার জন্য চ্যালেঞ্জ জানাবেন তার শৈশবের বন্ধু। একাদশে কে থাকবেন সেই সমীকরণ ছাপিয়ে মিরাজের প্রত্যাবর্তনে খুশি টাইগার দলপতি। বলেন, মিরাজ দলে থাকা ডিজার্ভ করে। খুবই ভালো পারফরমেন্স করছে ও। গত বিপিএলেও ওর পারফরমেন্স খুব ভালো।

প্রসঙ্গত, আগামী ২ জুলাই শুরু হবে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply