হবিগঞ্জে কমছে বন্যার পানি

|

স্টাফ করেসপনডেন্ট, হবিগঞ্জ:

হবিগঞ্জে ধীর গতিতে নামছে বন্যার পানি। হাওড়ে পানি বেশি থাকায় এবং কুশিয়ারা নদীর পানি নামতে সময় নেয়ায় বন্যার পানি নামতে সময় লাগছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

হবিগঞ্জে বন্যায় তলিয়ে যায় জেলার ৭টি উপজেলার ৫১টি ইউনিয়ন। পানিবন্দি হয়ে পড়ে প্রায় ৫ লাখেরও বেশি মানুষ। এর মধ্যে গত কয়েকদিন ধরে বন্যাকবলিত এলাকায় দেখা দিয়েছে খাবার ও বিশুদ্ধ পানির সঙ্কট। যদিও জেলা প্রশাসন বলছে, বন্যায় ক্ষতিগ্রস্তদের তালিকা করে ত্রাণ সহযোগিতা দেয়া হচ্ছে।

সবশেষ জেলা প্রশাসনের দেয়া তথ্যমতে, জেলার আজমিরীগঞ্জ, বানিয়াচং, নবীগঞ্জ, লাখাই, হবিগঞ্জ সদর, মাধবপুর ও বাহুবল উপজেলার ৫১টি ইউনিয়ন বন্যায় প্লাবিত হয়েছে। ইতোমধ্যে তাদের জন্য সরকার থেকে ৭৩০ মেট্রিকটন চাল, নগদ ১০ লাখ টাকা, ২ হাজার প্যাকেট শুকনো খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে। পানিবন্দিরা বলছেন যেভাবে পানি কমছে তাতে করে দীর্ঘদিন সময় লাগবে বাড়ি ঘরে ফিরতে।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, কুশিয়ারার পানি নামতে সময় নিচ্ছে। হাওড়ে পানি থাকার মতো জায়গা না থাকায় মেঘনা নদী দিয়েও পানি প্রবেশ করছিল। তবে এখন ধীরগতিতে হলেও পানি নামতে শুরু করেছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply