দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়, হারের শঙ্কায় বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

নিজেদের দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ১৩২ রানে ৬ উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ করেছে ডোমিঙ্গো শিষ্যরা। ইনিংস হার এড়াতে আরও ৪২ রান করতে হবে টাইগারদের। সবমিলিয়ে হোয়াইটওয়াশ হওয়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ।

এর আগে পেসার খালেদের ৫ উইকেট শিকারে নিজেদের প্রথম ইনিংসে ৪০৮ রানে অলআউট হয় উইন্ডিজ। বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে করেছিল ২৩৪ রান।

টাইগারদের দ্বিতীয় ইনিংসের বাকি গল্পটাও অনেকটা একই রকম। যার শুরুটা তামিম ইকবালকে দিয়ে। কেমার রোচের করা অফ স্ট্যাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেট উপহার দেন তিনি। একই পথে হেঁটেছেন মাহমুদুল হাসান জয়। ভরসা হতে পারেননি এনামুল বিজয়। কেমার রোচের ইনসুইঙ্গারে কুপোকাত দীর্ঘ বিরতির পর টেস্ট খেলতে নামা বিজয়। রিভিউ নিলেও ফিরতি হয় আম্পায়ার্স কলে। চা বিরতির পর পথ হারান লিটন দাস। উইন্ডিজের নেয়া সফল রিভিউয়ে তাকে সাজঘরে ফিরতে হয় মাত্র ১৯ রান করে। ততক্ষণে দলীয় ৫৭ রানে নেই ৪ উইকেট।

৯১ বলে ৪২ রান করে ধৈর্যচ্যুতি হয় নাজমুল শান্ত’র। বিদায়টা বড্ড দৃষ্টিকটু। আলজারি জোসেফের নিরীহ এক বলে উইকেট দিয়ে আসেন তিনি। সবমিলিয়ে ১৩২ রানে নেই টপ অর্ডারের ৬ উইকেট। ইনিংস হারের লজ্জা এড়াতে চতুর্থ দিনে টাইগারদের করতে হবে আরও ৪২ রান।

এর আগে তৃতীয় দিনের শুরুটা ছিল পেসার খালেদময়। তার ক্যারিয়ার সেরা ৫ উইকেট শিকারে ৪০৮ রানে থামে উইন্ডিজের প্রথম ইনিংস। সর্বোচ্চ ১৪৬ রান করে আউট হোন কাইল মায়ার্স। মিরাজের ৩ উইকেটের সঙ্গে আরেক পেসার শরিফুলের শিকার ২টি। ১৭৪ রানে পিছিয়ে থেকে স্বভাবসুলভ ব্যাটিংয়ে আরও একটি পরাজয়ের দ্বারপ্রান্তে ডোমিঙ্গো শিষ্যরা। সেইসঙ্গে যোগ হবে হোয়াইটওয়াশের লজ্জাও।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply