১৫-২০ জন মিলে ১০ মিনিটেই কুপিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতা ফয়সালকে: কক্সবাজারে র‍্যাব

|

হত্যা মামলায় স্বীকারোক্তি দেয়া দুই আসামি।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের খুরুস্কুলে ছাত্রলীগ নেতা ফয়সালকে ৫ থেকে ১০ মিনিটের মধ্যে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। বুধবার (৬ জুলাই) সকালে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যার প্রধান আসামি আজিজ সিকদারের প্রাথমিক স্বীকারোক্তির উদ্ধৃতি দিয়ে র‍্যাব-১৫ এর উপঅধিনায়ক মেজর মঞ্জুর মেহেদি এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে র‍্যাব জানায়, ফয়সালকে হত্যার পর তারা পালিয়ে যায়। হত্যায় অংশ নেয় স্থানীয় আজিজ সিকদারের নেতৃত্বে ১৫ থেকে ২০ জন। এ সময় ফয়সাল একটি সিএনজিতে করে বাড়িতে যাচ্ছিলেন। দুর্বৃত্তরা সিএনজি অটোরিকশা আটকে ফয়সালকে নামিয়ে হত্যা করে।

ঘটনার পরই র‍্যাব অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা ফয়সাল উদ্দিনের হত্যা মামলার প্রধান আসামি আজিজ সিকদার ও ফিরোজ আলমকে আটক করে। আটককৃত আজিজ সিকদার খুরুশকুল ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মৃত বাঁচা মিয়া সিকদারের ছেলে এবং ফিরোজ আলম একই এলাকার সিরাজুল হক সিকদারের ছেলে।

মেজর মঞ্জুর মেহেদি জানান, এই হত্যাকাণ্ডটি সংঘবদ্ধভাবেই করা হয়েছে। তবে এখনো পর্যন্ত হত্যার মূল উদ্দেশ্য জানা যায়নি। এই হত্যার সময় ব্যবহৃত অস্ত্রগুলো উদ্বারের চেষ্টা চলছে।

তিনি জানান, আজিজ ও ফিরোজ প্রাথমিকভাবে হত্যার দায় স্বীকার করেছে। হত্যাকাণ্ডের সাথে আরও অনেকের সংশ্লিষ্টতা থাকতে পারে বলে আমরা প্রাথমিক জিজ্ঞেসাবাদে জানতে পেরেছি। তাই এ বিষয়টিও গভীরভাবে খতিয়ে দেখা হচ্ছে। আটককৃত আসামিদের কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

প্রসঙ্গত, গত ৩ জুলাই রাতে কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন থেকে ফেরার পথে কুপিয়ে খুন করা হয় সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল উদ্দিনকে। এই ঘটনায় মঙ্গলবার (৫ জুলাই) রাত ১১টার দিকে সদর মডেল থানায় নিহত ফয়সালের বড়ভাই নাছির উদ্দীন বাদী হয়ে মামলা দায়ের করেন।

মামলায় ১৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৭-৮ জনকে আসামি করা হয়। ঘটনার দিন গভীর রাতে অভিযান চালিয়ে পুলিশ ৬ জনকে আটক করে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply