প্রেসিডেন্ট গোতাবায়া এখন কোথায়?

|

ছবি: সংগৃহীত

চরম অর্থনৈতিক সঙ্কট পার করছে দ্বীপদেশ শ্রীলঙ্কা। এরইমধ্যে আন্দোলনের মুখে নিজের বাড়ি ছেড়ে পালিয়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। এরপর থেকেই প্রশ্ন উঠেছে, কোথায় আছেন এখন গোতাবায়া রাজাপাকসে।

শনিবার (৯ জুলাই) ভারতের গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, গোয়েন্দাদের কাছে খবর ছিল, শনিবার বিক্ষোভকারীদের র‍্যালি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে। তাই প্রেসিডেন্টের নিরাপত্তা নিশ্চিত করতে শুক্রবার রাতে তাকে সেনা সদর দফতরে নেয়া হয়েছে। সরকারের শীর্ষস্থানীয় একটি সূত্র এ তথ্য জানিয়েছে এনডিটিভিকে। এর আগে, শনিবারের বিক্ষোভকে বেআইনি ঘোষণা করার জন্য পুলিশের অনুরোধ গত শুক্রবার প্রত্যাখ্যান করেন তিন বিচারক।

এছাড়া, আল জাজিরার খবরে বলা হয়, শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাসভবনের ভেতর সাধারণ মানুষ ঢুকে পড়ার পর জরুরি বৈঠক ডাকেন দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে। বৈঠকে সর্বদলীয় সরকার গঠনে প্রধানমন্ত্রিত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। খবর আল জাজিরার।

খবরে বলা হয়, চলমান রাজনৈতিক সমস্যা সমাধানে সবগুলো রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে আলোচনায় বসেন রনিল বিক্রমাসিংহে। আর এ আলোচনায় রাজনৈতিক দলগুলো জানায়, তারা চায় প্রেসিডেন্টের সঙ্গে তিনিও যেন প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন। ওই বৈঠকে বিক্রমাসিংহে জানান, সর্বদলীয় সরকার গঠন করার দ্বার উন্মোচন করতে তিনি প্রধানমন্ত্রিত্ব ছাড়তে প্রস্তুত আছেন।

আরও পড়ুন: প্রেসিডেন্ট গোতাবায়ার বেডরুমে সেলফি তুলছেন বিক্ষোভকারীরা (ভিডিও)

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply