জাল টাকা কারবারি চক্রের হোতা সাবেক পুলিশ সদস্য গ্রেফতার

|

জাল টাকা তৈরি ও পাচারের অভিযোগে সাবেক এক সাবেক পুলিশ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। এর আগে বেশ কয়েকবার হাতেনাতে গ্রেফতার হলেও জামিন পেয়ে তিনি আবার জাল টাকার ব্যবসায় নামেন। গ্রেফতার এই সাবেক পুলিশ কর্মকর্তার নাম মো. হুমায়ুন কবির (৪৮)।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তাকে গ্রেফতারের কথা জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

গোয়েন্দা পুলিশের প্রধান জানান, বুধবার রাতে মোহাম্মদপুরের চাঁদ উদ্যান হাউজিং এলাকায় ডিবি উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম বিশেষ অভিযান পরিচালনা করে বিপুল জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ কবিরকে গ্রেফতার করে। তার বাসা থেকে বিপুল পরিমাণ জাল টাকা ও টাকা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার হুমায়ুন জাল টাকা তৈরি ও পাচারের কথা স্বীকার করেছেন বলেও জানিয়েছেন ডিবি প্রধান।

পুলিশ জানিয়েছে, ১৯৯৫ সালে পুলিশে কনস্টেবল পদে চাকরি নেন আটককৃত হুমায়ুন কবীর। ২০০৫ সালে তিনি চাকরিচ্যুত হন। ২০১২ সাল থেকে হুমায়ুন জাল টাকার সিন্ডিকেট গড়ে তোলেন। রাজধানীর বিভিন্ন স্থানে বাসা ভাড়া নিয়ে নিজ হাতে জাল টাকা বানাতেন তিনি। তার সহযোগী হিসেবে ইমাম, আলাউদ্দীন, সাইফুল ও মজিবরসহ বেশ কয়েকজনের নাম পেয়েছে পুলিশ। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানিয়েছে তারা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply