যাত্রীর গায়ের দুর্গন্ধেই কিনা উড়োজাহাজের জরুরি অবতরণ

|

বিভিন্ন কারণেই তো উড়োজাহাজ জরুরি অবতরণ করে। তাই বলে যাত্রীর গায়ের দুর্গন্ধই কিনা বিমানকে নামিয়ে আনলো মাটিতে! নেদারল্যান্ড থেকে স্পেনের দ্বীপ গ্রান ক্যানারিয়াতে যাচ্ছিলো যাত্রীবাহী বিমানটি। যাত্রীদের বেশির ভাগই যাচ্ছিলেন ছুটি কাটাতে। কিন্তু, দুর্গন্ধে যেন সাধের ছুটিই মাটি হতে বসেছিল! এক যাত্রীর উৎকট গায়ের গন্ধে জ্ঞান হারিয়ে ফেলেছিলেন অনেকে। পরে উড়োজাহাজটি জরুরি অবতরণ করানো হয়। অভিযুক্ত যাত্রীকে উড়োজাহাজ থেকে নামিয়ে দিয়ে ফের যাত্রা করা হয়।

এক্সপ্রেস’র এক প্রতিবেদনে বলা হয়েছে, ট্রানসাভিয়া কর্তৃপক্ষের একটি বিমান নেদারল্যান্ডের একটি বিমানবন্দর থেকে স্পেনের উদ্দেশে যাত্রা শুরু করেছিল। যাত্রা শুরুর পর এক যাত্রীর গায়ের দুর্গন্ধ ছড়িয়ে পড়লে যাত্রীরা তীব্র অস্বস্তিতে পড়ে। দুর্গন্ধ এতই প্রকট ছিল যে, কেউ কেউ বমি শুরু করেন। এমনকি জ্ঞান হারিয়ে ফেলেছিলেন কয়েকজন।

এক যাত্রী বলেন, মনে হচ্ছিল বেশ কয়েক সপ্তাহ ধরে গোসল করেননি ওই ব্যক্তি। অসহনীয় গন্ধে বেশ কয়েকজন যাত্রী অসুস্থ হয়ে পড়েছিলেন।

অবস্থা বেগতিক দেখে এয়ারলাইনসের কর্মীরা ওই যাত্রীকে টয়লেটে আটকে রাখতে চেয়েছিলেন! পরে, পর্তুগালে বোয়িং ৭৩৭ মডেলের উড়োজাহাজটির জরুরি অবতরণ করেন পাইলটরা।

ট্রানসাভিয়া কর্তৃপক্ষ জানায়, কেনো এমন তীব্র গন্ধ ছিল তা জানা যায়নি। তার সম্ভবত কোনো ধরনের চিকিৎসা চলছে।

যমুনা অনলাইন: এটি









Leave a reply