খোদ পল্লী বিদ্যুতায়ন বোর্ডেই বিদ্যুতের অপচয়! (ভিডিও)

|

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অফিসে অকারণে চলছে ফ্যান।

ঘাটতি মেটাতে দেশজুড়ে চলা লোডশেডিংয়ে নাকাল মানুষ। অথচ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কার্যালয়ে অকারণেই ফ্যান ও লাইট চলার নজির পাওয়া গেছে। জানালা খোলা রেখেই পল্লী বিদ্যুতায়ন বোর্ডের কার্যালয়ে এসি চালানোর দৃশ্য ধরা পড়েছে যমুনা টেলিভিশনের ক্যামেরায়। তবে ক্যামেরা দেখে দ্রুত বন্ধ করে দেয়া হয় অতিরিক্ত লাইট, ফ্যান আর এসি।

বিদ্যুতের ঘাটতি মেটাতে প্রতিদিন ২ ঘণ্টা করে এলাকাভিত্তিক লোডশেডিং দেয়া হচ্ছে দেশজুড়ে। সঙ্কটের এ সময়ে সরকারি কর্মকর্তাদের সবার আগে সাশ্রয়ী হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অথচ সরেজমিনে গিয়ে দেখা যায়, পল্লী বিদ্যুতায়ন বোর্ডের আইটি বিভাগের করিডোরে একাধারে ৩ ফ্যান চলছে। অথচ এসব ফ্যানের বাতাস ভোগের জন্য কেউই নেই আশেপাশে। রোববার (৩১ জুলাই) দুপুর ১টা থেকে দেড়টা পর্যন্ত টানা চলছিল ওই ফ্যানগুলো।

এদিন সভাকক্ষে সকাল থেকে চেয়ারম্যানের সাথে কর্মকর্তাদের মিটিং থাকলেও অফিসের নিচতলার একটি কক্ষের জানালা খোলা রেখেই এসি চালাতে দেখা গেছে। ক্যামেরা দেখে প্রতিটি ফ্লোরে গিয়ে অতিরিক্ত লাইট-ফ্যান ও এসি বন্ধ করান পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সহকারী পরিচালক শাহ আলম। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে অনুরোধও জানান তিনি।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply