ট্রলি ব্যাগ সেলাই করে ২ কেজি স্বর্ণ পাচার, আটক ২

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি
চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোষ্টে ভারতে পাচারের সময় ২ কেজি ২’শ ৫৮ গ্রাম (১৯ টি স্বর্ণের বার ও ১১ পিস টুকরা) সহ পাসপোর্টধারী যাত্রী নুরুল ইসলাম (৪৬) ও মাসুদ রানাকে (৪০) আটক করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত নুরুল ইসলাম ঢাকা কেরাণীগঞ্জ উত্তর রামেরকান্দা এলাকার মহিউদ্দীন খানের ছেলে ও মাসুদ রানা মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার কালুরগাও গ্রামের নুরুল ইসলাম ব্যাপারির ছেলে।

জানা যায়, বৃহস্পতিবার সকালে নুরুল ইসলাম যার পাসপোর্ট নম্বর (বি ইউ০৯২২৭৩০) ও মাসুদ রানা যার পাসপোর্ট নম্বর (বিএম ০০০৫৩৫২) ঢাকা থেকে বাস যোগে ভারতে যাওয়ার উদ্দেশ্যে দর্শনা জয়নগর চেকপোষ্ট সীমান্তে পৌঁছায়। এরপর ইমিগ্রেশন কাজ শেষ করে কাষ্টমস অফিসে প্রবেশ করলে তাদের ট্রলি ব্যাগ তল্লাশি করে ২ কেজি ২’শ ৫৮ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করে। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি ১০ লক্ষ টাকা।

যশোর বেনাপোল কাষ্টমস শুল্ক গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক সাইফুর রহমান জানান, বৃহস্পতিবার সকালে দর্শনা জয়নগর চেকপোষ্ট সীমান্ত দিয়ে পাসপোর্ট যাত্রী স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার হচ্ছে এ গোপন সংবাদের ভিত্তিতে যশোর বেনাপোল রাজস্ব ও শুল্ক কর্মকর্তা ছবি রাণী দত্তের নেতৃত্বে একটি দল দর্শনা চেকপোষ্ট সীমান্তে অবস্থান নেয়। এরপর তাদেরকে আটক করে ব্যাগ তল্লাশি করলে তাদের কাছ থেকে ১৯ টি স্বর্ণের বার ও ১১ টি স্বর্ণের ছোট ছোট টুকরা উদ্ধার করে। এ ব্যাপারে দামুড়হুদা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।









Leave a reply