নবাবগঞ্জে সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনা আহত লে. কর্নেল ইসমাইল মারা গেছেন

|

নবাবগঞ্জে প্রশিক্ষণ হেলিকপ্টার দুর্ঘটনায় আহত র‍্যাবের এয়ার উইংয়ের পরিচালক লে. কর্নেল ইসমাইল হোসেন সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (৯ আগস্ট) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৫ বছর। তিনি তার পরিবারে পিতা, মাতা, স্ত্রী ও দুই পুত্র সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গত ২৭ জুলাই প্রশিক্ষণকালীন হেলিকপ্টারে যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকার নবাবগঞ্জে দুর্ঘটনায় পতিত হন তিনি। পরে দুর্ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়। ওই দুর্ঘটনায় ইসমাইল হোসেন মেরুদণ্ডে গুরুতর আঘাতপ্রাপ্ত হন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে গত ৫ আগস্ট সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হসপিটালে প্রেরণ করা হয়।

গত ৬ আগস্ট তার মেরুদণ্ডের সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়। কিন্তু অন্যান্য শারীরিক জটিলতার কারণে তার অবস্থার অবনতি হয়। পরে আজ আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তার এই অকাল মৃত্যুতে র‍্যাব ফোর্সে কর্মরত সকল সদস্য গভীরভাবে শোকাহত ও মর্মাহত। তার মৃত্যুতে দেশ একজন অত্যন্ত দক্ষ পাইলট এবং চৌকস সেনা কর্মকর্তাকে হারালো।

লে. কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেনের অকাল মৃত্যুতে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, আইজিপি, র‍্যাব মহাপরিচালক ও সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply