চাকরি ছেড়ে টিম বানিয়ে মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি! আটক টেকনিশিয়ান

|

ছবি: সংগৃহীত

ভালো বেতনের চাকরি করতেন। একটি নামি মোবাইল টাওয়ার সংস্থার টেকনিশিয়ান পদে কর্মরত ছিলেন তিনি। কিন্তু আরও উপার্জনের তাগিদে সেই চাকরি ছেড়ে দেন। শুধু চাকরি ছেড়ে দেয়াই নয়, নিজেরই সংস্থার মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি করার জন্য একটি দলও তৈরি করেন তিনি। আর সেই দল তৈরি করে একের পর এক মোবাইল টাওয়ারের ব্যাটার চুরি শুরু করেন। অবশেষে পুলিশের জালে ধরা পড়েন সেই টেকনিশিয়ান। ঘটনাটি ঘটেছে ভারতের রাজস্থানে। খবর আনন্দবাজার পত্রিকার।

পুলিশ জানায়, চুরি চক্রের মূলহোতার নাম স্বরূপ সিংহ। টেকনিশিয়ান হওয়ার সুবাদে তিনি জানতেন, বাজারে মোবাইল টাওয়ারের ব্যাটারির দাম যথেষ্ট। চোরাই বাজারে এক একটি ব্যাটারির দাম ২০ হাজার রুপি। বিপুল অর্থ আয়ের তাগিদে সেই চাকরি ছেড়ে দিয়ে নিজের একটি দল তৈরি করেন। তারপরই চুরির অভিযানে নামেন তিনি। বিষয়টি প্রকাশ্যে আনেন টেকনিশিয়ান যে সংস্থায় কাজ করতেন, সেই সংস্থারই দয়ালরাম নামে এক কর্মী।

দয়ালরাম থানায় একটি চুরি অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে পুলিশ স্বরূপ সিংহের খোঁজ পায়। তার গতিবিধির ওপর বেশ কয়েক দিন ধরেই নজরদারি চালানো হচ্ছিল। একটি মোবাইল টাওয়ারের ব্যাটারি চুরি করতে গিয়েই সোমবার হাতেনাতে ধরা পড়ে যান স্বরূপ এবং তার দল।

স্বরূপ পুলিশকে জানায়, মোট ১৩টি টাওয়ারের ব্যাটারি চুরি করেছেন তিনি। বাজারে চড়া দামে বিক্রি করে কয়েক লাখ টাকা পেয়েছেন।
আরও পড়ুন: কাঁকড়া ধরতে যাওয়াই কাল, স্ত্রীর চোখের সামনে জেলেকে ধরে নিয়ে গেল বাঘ
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply