এবার না হলেও পরে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া: অজি বোর্ড প্রধান

|

ছবি: সংগৃহীত

বর্তমান এফিটিপিতে না থাকলেও পরের স্লটে দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া; এমনটি বলেছেন অজি বোর্ডের প্রধান নির্বাহী কেভিন রবার্টস। অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন টি-টোয়েন্টিতে বাংলাদেশ ভালো করবে বলে বিশ্বাস তার। তবে সে জন্য টাইগারদের ফিল্ডিংয়ে উন্নতি করার তাগিদ দিয়েছেন রবার্টস। অজিদের মাটিতে এবারের টি-টোয়েন্টি আসর জমজমাট হবে বলেও বিশ্বাস ক্রিকেট অস্ট্রেলিয়ার এই শীর্ষ কর্মকর্তার। বাংলাদেশ সফরে এসে এসব বলেছেন কেভিন রবার্টস।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মাত্র কয়েক মাস। এর মধ্যে চলমান এশিয়া কাপে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন বাংলাদেশ-ভারত-পাকিস্তানের মতো এশিয়ান ক্রিকেট দলগুলো। অপরদিকে বিশ্বকাপের মতো এত বড় টুর্নামেন্ট নিজেদের দেশে আয়োজন করতে পেরে আনন্দিত ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস। তার মতে, বরাবরের মতো এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপও হবে প্রতিযোগিতামূলক।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী কেভিন রবার্টস বলেন, এবারের আসর যেহেতু অস্ট্রেলিয়ায়, সেক্ষেত্রে হোম গ্রাউন্ডের একটা সুবিধা পাবে অস্ট্রেলিয়া। তবে ভারত র‍্যাঙ্কিংয়ের শীর্ষে আছে, সেটাও মাথায় রাখতে হবে। এই ফরম্যাটে ইংল্যান্ড দুর্দান্ত খেলছে। তবে কন্ডিশন বুঝে যে দল খেলতে পারবে তারাই জয়ী হবে।

টি-টোয়েন্টিতে বাংলাদেশ দল এখনও আনকোড়া। সংক্ষিপ্ত ভার্সনের মেজাজের সাথে এখনও মানিয়ে নিতে পারেনি টাইগাররা। কিন্তু তারপরও বাংলাদেশ প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেট খেলবে, এমনটি বলছেন রবার্টস। ১২০ বলের লড়াইয়ে দলগুলোর শক্তিমত্তায় খুব বেশি ফারাক থাকে না, তাই বলছেন এই অজি বোর্ড প্রধান। কেভিন রবার্টস বলেন, বাংলাদেশ টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের ৯ নম্বরে আছে। কিন্তু আপনি অনুমান করতে পারবেন না কখন কী হবে। কারণ, তারাও নিজেদের সেরাটা দিয়েই খেলবে। আসরে বাংলাদেশ কঠিন প্রতিপক্ষ হতে পারে।

২০২৩ খেকে ২৭ সাল পর্যন্ত আইসিসির নতুন প্রকাশিত এফটিপিতে নেই অস্ট্রেলিয়া-বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজ। তবে এবার না থাকলেও নিশ্চয়ই বাংলাদেশ আর অজিদের সিরিজ হবে পরের স্লটে, এমনটা বলছেন রবার্টস। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও বলেন, নতুন এফটিপিতে অনেকগুলো দেশ আর অনেকগুলো ফরম্যাটে সবাই নিজেদের ফিট করতে ব্যস্ত হয়ে পড়েছে। এছাড়া আইপিএল, বিবিবিএল ও ক্যারিবিয়ান লিগের মত ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সময় দিচ্ছে খেলোয়াড়রা। তবে অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সিরিজ হলে তা হবে ফলপ্রসূ।

বাংলাদেশকে ফিল্ডিংয়ে ভালো করার তাগিদ দিয়েছেন এই বোর্ড প্রধান। সেই সাথে বেশি বেশি ডট বল করার পরামর্শও দিয়েছেন তিনি।

আরও পড়ুন: ‘পাক-ভারত লড়াই দর্শকদের কাছে বিশেষ, ক্রিকেটারদের জন্য নয়’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply