বিতর্কিত প্রেসিডেন্ট প্রার্থী বলসোনারোকে নেইমারের সমর্থন

|

ছবি: সংগৃহীত

ব্রাজিলের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডানপন্থী বিতর্কিত প্রার্থী জাইর বলসোনারোকে সমর্থন দিলেন দেশটির তারকা ফুটবলার নেইমার। আগামী রোববার (২ অক্টোবর) অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনের প্রথম দফার আগে বিভিন্ন জরিপ অনুসারে, সাবেক প্রেসিডেন্ট লুই লুলা দা সিলভার চেয়ে পিছিয়ে আছেন বলসোনারো। এ মুহূর্তে নেইমারের সমর্থন কাজে লাগতে পারে বলসোনারোর।

সাম্প্রতিক সময়ে একটি টিকটক ভিডিও প্রকাশ করেন তারকা ফুটবলার নেইমার। বলসোনারোর ক্যাম্পেইনের থিম সংয়ের সাথে প্রচারণাও চালান এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ইভিএমে বলসোনারোর ভোটিং নম্বর হচ্ছে ২২। আর সেই ২২ নম্বরেই ভোট দেয়ার জন্য আহ্বান জানান নেইমার। তবে এবারই প্রথম নয়, জাইর বলসোনারোর পক্ষে এর আগেও কথা বলেছেন নেইমার। ২০১৯ সালে, বলসোনারো এবং ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সাথে একটি ভিডিও প্রকাশ করেছিলেন এই তারকা ফুটবলার।

তবে বলসোনারোর ভাবমূর্তি এরপর থেকেই বিতর্কিত হতে থাকে। ২০১৯ সাল থেকে ব্রাজিলের প্রেসিডেন্টের দায়িত্বে থাকা বলসোনারো কোভিড মহামারিতে বিভিন্ন মন্তব্য ও কাণ্ড করে সমালোচিত হন। কখনও তিনি করোনাকে সাধারণ সর্দি–কাশি বলে অভিহিত করেন। কখনও আবার করোনা ভ্যাকসিন প্রসঙ্গে বলেন, এসব ভ্যাকসিন নিলে নারীর গজাবে দাড়ি ও পুরুষের কণ্ঠ হবে নারীর মতো। সেই সাথে, বাকস্বাধীনতায় হস্তক্ষেপ, আমাজন ধ্বংসে কথিত ভূমিকা এবং পারিবারিকভাবে অর্থ আত্মসাৎ, অর্থ পাচার, তহবিলের অপব্যবহারে জড়িত থাকার অভিযোগও উঠেছে বলসোনারোর বিরুদ্ধে।

আরও পড়ুন: এমবাপ্পের মন্তব্যে পিএসজির হেড কোচের দ্বিমত

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply