নাইজেরিয়ার বিপক্ষে কাদের নামাচ্ছেন সাম্পাওলি?

|

ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের পর আতশ কাচের নিচে আর্জেন্টিনা ফুটবল দল। হোসে সাম্পাওলির রণকৌশণ ও দল নির্বাচন নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা। তবে এখনও আশার প্রদীপ টিমটিম করছে আর্জেন্টিনার সামনে। শেষ ষোলোতে জায়গা করে নিতে নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচকেই পাখির চোখ করেছেন হোসে সাম্পাওলি। রণকৌশল ও একাদশে আনছেন গুরুত্বপূর্ণ পরিবর্তন। গ্রুপ পর্বের শেষ ম্যাচে, মেসিরা ৪-৩-৩ ফরমেশনে খেলবেন বলে খবর চাউর হয়েছে।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ভরাডুবির ম্যাচে বাজে পারফরম্যান্সের কারণে গোলরক্ষক উইলি কাবায়েরোর বাদ পড়াটা এক প্রকার নিশ্চিতই বলা চলে। তার বদলে আলবিসেলেস্তেদের গোলপোস্ট সামলাবেন রিভারপ্লেটের হয়ে খেলা ফ্রাঙ্কো আরমানি। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে গুরুদায়িত্ব দেয়া হয়েছিল মিডফিল্ডার ম্যাক্সিমিলিয়ানো মেজাকে। সেটা এতটাই যে মেসির পায়ে বল যায়নি আর মেজা বল নিয়ে হাঁসফাঁস করেছেন। প্লে-মেকারের দায়িত্ব পালনের পাশাপাশি প্রয়োজন অনুযায়ী রক্ষণ সামলানোর দায়িত্বও দেয়া হয়েছিল তাকে। ব্যর্থ হয়েছেন মেজা। ফলে নাইজেরিয়া ম্যাচে জায়গা হারাচ্ছেন তিনি। লা নেশন’সহ কয়েকটি আর্জেন্টাইন দৈনিক তাই জানাচ্ছে।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করা সার্জিাও আগুয়োরোও মূল একাদশে জায়গা হারাতে পারেন। তার বদলে খেলতে পারেন অভিজ্ঞ গঞ্জালো হিগুয়েইন। ফিরতে পারেন বার্জে ফর্মের কারণে ক্রোয়েশিয়ার বিপক্ষে দলে জায়গা না পাওয়া অাঙ্গেল ডি মারিয়া। এছাড়া মাঝমাঠের অন্যতম ভরসা হিসেবে খেলানো হতে পারে এভার বানেগাকে। সেক্ষেত্রে জায়গা হারাতে পারেন মার্কোস আকুনা। এছাড়া, গ্যাব্রিয়েল মারাকাদোর বদলে জায়গা ফিরে পেতে পারেন মার্কোস রোহো।

তবে, দলে ক্রিস্টিয়ান প্যাভন, জিওভানি লো সেলসো ও পাওলো দিবালাদের মতো খেলোয়াড় থাকলেও তাদের ব্যাপারে উদাসীনই মনে হচ্ছে কোচ হোর্হে সাম্পাওলিকে। সুখের কথা হচ্ছে আর্জেন্টাইন শিবিরের অস্বস্তির কালো মেঘ নাকি কেটে গেছে। শনিবার লিওনেল মেসির জন্মদিন উপলক্ষে উৎসবের আমেজেই অনুশীলন করেছিল দল। হাসি-ঠাট্টাও নাকি করতে দেখা গেছে মেসিদের। দলে বিদ্রোহের গুঞ্জন ওঠার খবরে দুশ্চিন্তাগ্রস্ত সমর্থকদের জন্য এটা সুখবরই বটে। রোববার প্রেস ব্রিফিংয়ে এসে দলে শান্তির সুবাতাস বইছে বলে নিশ্চিত করে গেলে হাভিয়ের মাচেরানো।

নাইজেরিয়ার বিপক্ষে সম্ভাব্য একাদশ: ফ্রাঙ্কো আরমানি, নিকলাস ওটামেন্ডি, নিকোলাস ত্যাগলিয়াফিকো, মার্কোস রোহো, এডুয়ার্ডো সালভিও, হাভিয়ের মাচেরানো, এনজো পেরেজ, এভার বানেগা, অ্যাঙ্গেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েইন ও লিওনেল মেসি।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply