জটিল রোগে আক্রান্ত বরুন ধাওয়ান

|

ছবি: সংগৃহীত।

কিছুদিন আগে দক্ষিণী অভিনেত্রী সামান্তা প্রভুর অসুস্থতার কথা সামনে আসে। ইনস্ট্রাগ্রামে নিজেই সে খবর জানান সামান্তা। এবার জানা গেলো অসুস্থ বরুন ধাওয়ানও। তার রোগটিও বেশ জটিল ও বিরল। খবর হিন্দুস্তান টাইমসের।

সম্প্রতি এক সাক্ষাৎকারে বরুন ধাওয়ান জানান, কিছু দিন আগে জানতে পারি, আমি ‘ভেস্টিবুলার হাইপোফাংশন’ নামক রোগে আক্রান্ত। এই রোগে মূলত শরীরের ভরসাম্য নষ্ট হয়ে যায়। খবরটা শুনে মানসিকভাবে ভেঙে পড়েছিলাম আমি। তবে নিজেকে বুঝিয়েছি, যেভাবেই হোক মানসিকভাবে ভেঙে পড়লে চলবে না।

সাক্ষাৎকারে বরুন আরও বলেন, করোনার পর থেকেই আমরা প্রত্যেকে ইঁদুর দৌড়ের মতো দৌড়ে চলেছি। জীবনে প্রতি পদক্ষেপে আমরা শুধু দৌড়েই যাচ্ছি, কেউ জানি না কেনো। আমি মনে করি, সবার জীবনে একটা বৃহত্তর উদ্দেশ্য থাকা উচিত। আমি আমার জীবনের উদ্দেশ্যটা খুঁজে চলেছি। আশা করছি, অন্যরাও তাদের উদ্দেশ্য খুঁজে পাবে।

আনন্দবাজার পত্রিকার তথ্য বলছে, ভেস্টিবুলার হাইপোফাংশন একটি জটিল ও বিরল ধরনের রোগ। এর প্রভাবে মাথা ঘোরা, শারীরিক ভারসাম্য বিঘ্নিত হওয়া, হাঁটাচলায় অসুবিধা, গাড়ি চালাতে সমস্যা, স্মৃতিশক্তি কমে যাওয়া এবং কোনো লেখা পড়তে অসুবিধা হয়। এই রোগ সাধারণত আঘাতজনিত, সংক্রমণজনিত, জেনেটিক এবং স্নায়ুজনিত কারণে হতে পারে।

এই রোগে আক্রান্ত হওয়ার বিষয়টি জানতে পেরে আপাতত নিজেকে বিশ্রাম দিচ্ছেন বরুন ধাওয়ান।সম্প্রতি মুক্তি পেয়েছে তার ‘যুগ যুগ জিয়ো’ ছবিটি। বক্স অফিসে ঝড় তুলে প্রায় ১৩৫ কোটি রুপি আয় করেছে ছবিটি। তবে এ সাফল্যের মধ্যেও এলো দুঃসংবাদ। শিগগিরই তাকে দেখা যাবে অমর কৌশিক পরিচালিত ‘ভেড়িয়া’ ছবিতে। এই ছবিতে বরুনের সাথে দেখা যাবে কৃতি শ্যানন ও অভিষেক ব্যানার্জিকে। এ ছাড়াও জাহ্নবী কাপুরের সাথে ‘বাওয়াল’ ছবিতেও দেখা যাবে বরুনকে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply