‘বিশ্বকাপ জয়ের সম্ভাবনা নেই, আমাদের বয়স অতিরিক্ত বেশি’

|

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপ জয়ের ব্যাপারে বেলজিয়ামের আশা দেখছেন না দলটির প্রাণভোমরা কেভিন ডি ব্রুইনা। মরক্কো ম্যাচের আগেও তিনি দলের সম্ভাবনা নিয়ে কিছুই বলেননি। আর হেরে গিয়ে অঘটনের শিকার হওয়ার পর নিশ্চয়ই সম্ভাবনা হিসেবে কিছুই দেখছেন না এই সময়ের অন্যতম সেরা এই প্লে মেকার। আর এর কারণ হিসেবে তিনি বলছেন, বিশ্বকাপ জয়ের জন্য তাদের বয়স একটু বেশি। এই বুড়িয়ে যাওয়ার কারণেই বেলজিয়ামকে তিনি ফেভারিটের তালিকায় রাখছেন না।

কাতার বিশ্বকাপে অংশ নেয়া দলগুলোর মধ্যে গড় বয়সের হিসেবে সবচেয়ে বুড়ো স্কোয়াডের মধ্যে বেলজিয়ামের অবস্থান ৬ নম্বরে। তবে সেরা একাদশের অর্ধেকের বেশি সদস্যের বয়সই ৩০ বা, তার বেশি। বেলজিয়ামের সোনালী প্রজন্মের সদস্যদের মধ্যে এডেন হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইনা, ইয়ান ভার্টঙ্গেনদের বয়স নিশ্চয়ই আসছে ২০২৬ বিশ্বকাপে খেলার জন্য আর আদর্শ থাকবে না।

দ্য গার্ডিয়ানের সাথে আলাপচারিতায় কেডিবি বলেন, বিশ্বকাপ জয়ের কোনো সম্ভাবনা নেই। আমাদের বয়স অতিরিক্ত বেশি। আমি মনে করি, সেরা সম্ভাবনা ছিল ২০১৮ বিশ্বকাপে। আমাদের দলটা ভালো। কিন্তু বয়স বেশি। কিছু সেরা খেলোয়াড়কেও হারিয়েছি। সম্ভাবনাময় কিছু খেলোয়াড় পেয়েছিও আমরা। কিন্তু ২০১৮ সালে খেলোয়াড়রা যে ফর্মে ছিল, সেই অবস্থানে নেই তরুণরা। নিজেদের তাই কিছুটা বহিরাগতই মনে হচ্ছে।

আরও পড়ুন: আবারও ব্রাজিল দলে ইনজুরির হানা

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply