ঘানার পেনাল্টি মিসের পর আরাস্কায়েতার জোড়া গোলে উরুগুয়ের স্বস্তি

|

ছবি: সংগৃহীত

জয় ছাড়া উরুগুয়ের বিদায় ঘটবে বিশ্বকাপ থেকে। আর ড্র করলেও স্বপ্ন বেঁচে থাকবে ঘানার। এই সমীকরণের ম্যাচের শুরুতেই ভিএআরে বিতর্কিত গোলে ঘানার পেনাল্টি মিসের পর জর্জিয়ান ডি আরাস্কায়েতার জোড়া গোলে বেশ খানিকটা স্বস্তি ফিরেছেন উরুগুয়ে শিবিরে। দুই গোলের অগ্রগামিতা ধরে রেখে ঘানার বিপক্ষে প্রথমার্ধ শেষ করেছে উরুগুয়ে।

বিশ্বকাপে আরও একবার মুখোমুখি ঘানা বনাম উরুগুয়ে। আর আরও একবার আলোচনার কেন্দ্রবিন্দুতে পেনাল্টির সিদ্ধান্ত, পেনাল্টি মিস এবং লুইস সুয়ারেজ। তবে এবার সুয়ারেজকে পার্শ্বনায়ক বানিয়ে প্রধান কুশীলব উরুগুয়ের ‘নাম্বার টেন’ জর্জিয়ান ডি আরাস্কায়েতা।

ম্যাচের ১৬ মিনিটে জর্ডান আইয়ুর শট ভালোভাবে সেইভ করতে পারেননি গোলরক্ষক রচেট। তার হাত থেকে বেরিয়ে যাওয়া বল আয়ত্তে নিতে দৌড়ে যান কুদুস। বল দখলে নিতে লাফ দেন রচেট। উরুগুয়ের গোলরক্ষকের চ্যালেঞ্জে পড়ে যান কুদুস। ভিএআরে দেখে পানল্টির বাঁশি বাজান রেফারি। আর তা থেকে আন্দ্রে আইয়ুর নেয়া দুর্বল স্পটকিক রুখে উরুগুয়েকে লড়াইয়ে টিকিয়ে রাখেন রচেট।

এরপর পাল্টা আক্রমণে দ্রুতই গোল পেয়ে যায় সে লেস্তেরা। ম্যাচের ২৬ মিনিটে লুইস সুয়ারেজের শট রুখে দেন ঘানার গোলরক্ষক আতি-জিগি। ফিরতি বলে মাথার টোকায় উরুগুয়েকে এগিয়ে দেন আরাস্কায়েতা। আর তার ৬ মিনিওট পরেই ডি বক্সে আবারও দারুণ এক পাস বাড়ান সুয়ারেজ। শূন্যে থাকা অবস্থাতেই বলে জোরালো শটে আতি-জিগিকে পরাস্ত করে উরুগুয়েকে ২-০ গোলে এগিয়ে নেন আরাস্কায়েতা।

আরও পড়ুন: বাঁচামরার লড়াইয়ে ঘানার বিপক্ষে উরুগুয়ে, ফিরেছেন ‘পুরনো শত্রু’ সুয়ারেজ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply