কেইনের পেনাল্টি মিসকে ‘ন্যায্য বিচার’ বললেন রাবিওত

|

ছবি: সংগৃহীত

ইংলিশ স্ট্রাইকার ও অধিনায়ক হ্যারি কেইনের পেনাল্টি মিসেই বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছে গ্যারেথ সাউথগেটের দলের। আর এই পেনাল্টি মিসকে ‘ন্যায্য বিচার’ দাবি করে ফরাসি মিডফিল্ডার আদ্রিয়েন রাবিওত বলেছেন, ওটা পেনাল্টি ছিল না।

ফ্রান্সের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে পিছিয়ে থাকা অবস্থায় ৮২ মিনিটে ডি বক্সে ম্যাসন মাউন্টকে ফেলে দেন ফরাসি লেফট ব্যাক থিও হার্নান্দেজ। প্রথমে পেনাল্টি দেয়া না হলেও ভিএআরের সহায়তায় পরবর্তীতে সিদ্ধান্ত পাল্টান রেফারি। কিন্তু এই পেনাল্টি পেয়েও ম্যাচে ফিরতে পারেনি ইংল্যান্ড। পেনাল্টি স্পেশালিস্ট হ্যারি কেইন বলটি মেরেছেন গোলবারের উপর দিয়ে।

আদ্রিয়েন রাবিওতের মতে, ইংল্যান্ডের এই পেনাল্টি প্রাপ্য ছিল না। তাই পেনাল্টি মিস করাই হয়েছে ন্যায্য বিচার। তিনি বলেন, প্রথমত আমি নিশ্চিত নই যে, এটি ফাউল ছিল কিনা। এ ধরনের অনেক ঘটনায়ই আমরা দেখেছি যে, পেনাল্টি দেয়া হয় না। আমি ভেবেছি, সেই সিদ্ধান্তটি নিয়ে রেফারি দোটানায় ভুগেছেন। তবে সেদিকে আঙুল তুলছি না।

রাবিওত এরপর বলেন পেনাল্টি মিস নিয়ে। তিনি বলেন, পেনাল্টি যখন মিস হলো, অবশ্যই আমরা খুশি হয়েছি। সেটা অবশ্যই ন্যায্য বিচার হয়েছে কারণ, সেটা পেনাল্টি ছিলই না। কিন্তু কখনও কখনও সাফল্য পেতে আপনাকে ভাগ্যের ছোঁয়াও পেতে হবে। এই রাতে আমরা তেমনটিই পেয়েছি। পারফরমেন্স ও সৌভাগ্য- দুটোই আমাদের সাথে ছিল। এভাবে শেষ চারে যেতে পারায় আমরা গর্বিত।

আরও পড়ুন: আফ্রিকান ও মুসলিম দেশ মরক্কোর জয়ে আমি গর্বিত; ওজিল

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply