২৬ রানেই দুই উইকেট নেই বাংলাদেশের

|

ছবি : সংগৃহীত

মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলা মাঠে গড়িয়েছে। আগের দিনের ৭ রান নিয়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাঠে নামে বাংলাদেশি দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও জাকির হাসান। তবে সকাল সকাল মাত্র ২৬ রানের মাথায় ২ উইকেট হারিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ।

দলীয় ১৩ রানের মাথায় রবিচন্দন অশ্বিনের লেন্থ বল ডিফেন্ড করতে গিয়ে লেগ বিফোরের ফাঁদে পড়েন নাজমুল শান্ত। ফেরার আগে প্রথম ইনিংসের ৭ রান করা বাঁহাতি ওপেনার আজ যোগ করেন মাত্র ৬ রান। তিন নম্বরে নামা মুমিনুল হক আগের ম্যাচে ৮৪ করলেও আজ ৫ রানের বেশি করতে পারেননি। মোহাম্মদ সিরাজের বলে পান্তের তালুবন্দি হয়ে ফেরেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৪৯ রান। ২৫ রানে জাকির হাসান এবং ১৩ রানে ব্যাটিংয়ে আছেন সাকিব আল হাসান।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে করা ২২৭ রানের জবাবে ভারত অলআউট হয় ৩১৪ রানে। ভারতের প্রথম ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ৯৩ রানের বড় ইনিংস খেলেন পান্ত এবং ৮৭ রান করেন শ্রেয়াস লেয়ার।

অন্যদিকে বাংলাদেশি বোলারদের মধ্যে সবচেয়ে সফল ছিলেন স্পিনার সাকিব ও তাইজুল। তারা দুইজনেই নিয়েছেন ৪টি করে উইকেট নেন। এছাড়া তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ নিয়েছেন ১টি করে উইকেট।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply