‘অমর পেলে’কে স্মরণ করলেন মেসি

|

ছবি: সংগৃহীত

ফ্রেঞ্চ লিগ ওয়ানে অঁজের বিপক্ষে ম্যাচ দিয়ে ক্লাব ফুটবলে ফিরেছেন লিওনেল মেসি। ম্যাচে জয়সূচক গোল করলেও সেভাবে উদযাপন করেননি এই ফুটবল জাদুকর। ফুটবলের রাজা পেলেকে স্মরণ করেছেন পুরোটা সময়জুড়ে। দলের অন্য সদস্যদের সাথে ওয়ার্মআপের সময় পেলের ছবি সম্বলিত বিশেষ জার্সি পরে নামলেও নিজেকে অনেকটাই আড়াল করে রাখেন লিও। এমনকি স্ব স্ব ক্লাবে আর্জেন্টাইন ফুটবলাররা মেডেল নিয়ে উদযাপন করলেও পিএসজির হয়ে ব্যতিক্রম ছিলেন মেসি।

ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে পৃথিবীর মায়া কাটিয়েছেন প্রায় দুই সপ্তাহ আগে। সবুজ মাঠের ফুটবলের এই কালো মানিককে হারিয়ে স্তব্ধ পুরো ফুটবল দুনিয়া। তার চিরবিদায়ে শোক পালন করছে পুরো ফুটবল বিশ্ব।

বিশ্বকাপ জয়ের উদযাপন শেষে চলতি মাসের তিন তারিখে পিএসজিতে যোগ দেন মেসি। লম্বা টুর্নামেন্টের ধকল কাটাতে মেসিকে দেয়া হয় রিকভারি টাইম। অনুশীলনে ‘অমর পেলে’ লেখা ছবি সম্বলিত সাদা রঙের টি-শার্ট পরে অনেকটা আড়ালেই রাখলেন নিজেকে। মাঠের চারপাশ’টায় হয়তো খুঁজে বেরিয়েছিলেন পুরনো কোনো স্মৃতি।

ছবি: সংগৃহীত

তবে মেসি একা নন। সাদা টি-শার্টে ওয়ার্ম আপ করেছেন দলের সবাই-ই। নিজের বিশ্বকাপ জয়ের পর প্রথম ম্যাচে যেখানে উদযাপনে মুখর থাকার কথা ছিল মেসির, সেখানে তার এমন শ্রদ্ধা নিবেদন মুগ্ধ করেছে সবাইকে। ফুটবলের এই কালো মানিককে স্মরণ করতে আয়োজনের কোনো কমতি রাখেনি পিএসজি।

এদিকে, ক্লাবে যোগ দেয়ার দিনে মেসিকে গার্ড অব অনার দিলেও ম্যাচের দিন দেয়া হয়নি কোনো সংবর্ধনা। মূলত ফরাসি নাগরিকদের অনুভূতিতে আঘাত লাগার আশঙ্কা থেকে এমন পরিস্থিতি এড়িয়ে যায় পিএসজি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply