সাংবাদিক আফতাব হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

|

ছবি: আফতাব আহমেদ

৯ বছর পর একুশে পদকপ্রাপ্ত প্রবীণ ফটো সাংবাদিক আফতাব আহমেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাজু মুন্সিকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট।

বুধবার সন্ধ্যায় দিনাজপুরের ফুলবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এটিইউ পুলিশ সুপার এম এম হাসানুল জাহিদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

তিনি বলেন, রাজু মুন্সি ৯ বছর ধরে বিভিন্ন সীমান্তবর্তী এলাকায় পলাতক ছিল। হত্যাকাণ্ডের পর রাজুকে গ্রেফতারও করা হয়েছিল। মামলার বাকি ৩ আসামিকেও গ্রেফতার করা হয়। আনুষ্ঠানিক বিচার শুরুর আগে জামিন নিয়ে পালিয়ে যান রাজু ও রাসেল নামে আরেকজন। ৯ বছর পর রাজুকে গ্রেফতার করা গেলেও রাসেলকে এখনো খুঁজে পায়নি আইনশৃঙ্খলা বাহিনী।

২০১৩ সালের ২৫ ডিসেম্বর রামপুরার নিজ বাসা থেকে সাংবাদিক আফতাব আহমেদের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় করা মামলায় ২০১৭ সালের ২৮ মার্চ পাঁচজনকে মৃত্যুদণ্ড ও একজনকে সাত বছরের কারাদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক আবদুর রহমান সরদার।

সাংবাদিক আফতাব আহমেদ দৈনিক ইত্তেফাকের ফটো সাংবাদিক ছিলেন। তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ ও পরবর্তী সময়ে অনেক দুর্লভ ছবি তোলেন। আলোকচিত্র সাংবাদিকতায় অনন্য অবদানের জন্য ২০০৬ সালে একুশে পদকে ভূষিত হন তিনি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply